প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪ ৫:৪০ পিএম

 

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ পালিত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) উখিয়া উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং ওয়াশ সেক্টরের উদ্যোগে এ দিবস উদযাপন করা হয়। এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, স্বাস্থ্য সুরক্ষায় পরিষ্কার হাত সর্বদা গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে কর্মসূচির মধ্যে ছিল হাত ধোয়ার নিয়ম প্রদর্শন , হাত ধোয়ার গুরুত্ব আলোচনা এবং ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ।

এ উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর হোসেন।

উপজেলা ওয়াশ সেক্টর কো-অর্ডিনেটর তফাজ্জল হোসেনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মোক্তার আহমেদ, উখিয়া প্রেসক্লাবের আহবায়ক সাঈদ মুহাম্মদ আনোয়ার, উখিয়া প্রেস ক্লাবের সদস্য সচিব ফারুক আহমদ , সাংবাদিক শফিক আজাদ, ইউএনডিপি কর্মকর্তা সেলিম উদ্দিন বক্তব্য রাখেন। এছাড়াও স্থানীয় শিক্ষকবৃন্দ , এনজিও কর্মকর্তা , সুশীল সমাজ প্রতিনিধি, ছাত্র-ছাত্রী ও উখিয়ার বিভিন্ন গ্রাম থেকে আগত সম্মানিত সিবিও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সুস্থ জীবনযাপন করতে নিজেকে রোগমুক্ত রাখতে নিয়ম মেনে হাত ধোয়া খুবই জরুরী এবং এর কোন বিকল্প নেই। বক্তারা আরও বলেন উন্নত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা একটি আন্দোলন এবং তা অব্যাহত রাখতে হবে আমাদের সুস্থতার প্রয়োজনে।

পরে কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণের প্রতিবাদে মানববন্ধন ও গণমিছিল

           প্রতিনিধি।সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ ও পর্যটকদের রাত্রী যাপন নিষিদ্ধের বিরুদ্ধে প্রতিবাদে দ্বীপের হাজার হাজার ছাত্র- ...

টেকনাফ-সেন্টমার্টিন নৌযান চলাচল বন্ধ, আতঙ্কে দ্বীপবাসী

            টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: ঘূর্ণিঝড় দানার প্রভাবে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিনে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। ...

চট্টগ্রামের বায়েজিদ থেকে সাবেক এলজিইডি সচিব হেলালুদ্দীন গ্রেপ্তার

          নিজস্ব প্রতিনিধি। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ওনির্বাচন কমিশনের সাবেক সচিব হেলালুদ্দীন আহমদ ...