ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪ ৭:০৮ পিএম

 

কক্সবাজার প্রতিনিধি :

মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর পরিদর্শন করেছে নৌপরিবহন, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন।

পরিদর্শন শেষে ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বলেন ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের ১ম পেইজের কাজ শেষ হবে।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরে এসে পৌঁছান নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের এই উপদেষ্টা।

পরে সকাল ১১টায় মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের প্রশাসনিক সম্মেলন কক্ষে জাইকার প্রতিনিধি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সড়ক ও জনপদ (সওজ) সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় যোগদেন।

এই আলোচনা সভায় জাইকার প্রতিনিধি মি. স্যাথো ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের ১ম পেইজের কাজ সম্পন্ন হবে বলে আশ্বস্ত করেন।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বলেন, যথা সময়ে পরিকল্পনা মাফিক ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দরের কাজ শেষ করতে উদ্যোগ নেওয়ার কথা জানান। পরে আলোচনা সভায় মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের উন্নয়ন কাজ ও পরিকল্পনার সচিত্র ভিডিও প্রজেক্টের মাধ্যমে উপস্থাপন করা হয়। যথা-সময়ে এসব কাজ সম্পন্ন করার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন।

পরে নৌবাহিনীর বোটে কয়লাবিদ্যুৎ প্রকল্প, এসপিএম প্রকল্প, মাতারবাড়ি চ্যানেল ও ব্রেক ওয়াটার প্রকল্প পরিদর্শন করেন।

পাঠকের মতামত

চকরিয়ায় বজ্রপাতে কিশোরীর মৃত্যু

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে রোকসানা আক্তার (১৭) নামের এক কিশোরীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। ...

গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগিতায় বিভাগীয় চ্যাম্পিয়ন মহেশখালীর বেলাল

           কক্সবাজার প্রতিনিধি : গ্রীষ্মকালীন উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা সমিতি আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় ...

মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ২০০ মেট্রিক টন পেঁয়াজ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে আমদানি করা হয়েছে আরও ২০০ মেট্রিক ...

ঘুমধুমে র‍্যাব-বিজিবির যৌথ অভিযান:১৬ হাজার পিস ইয়াবা উদ্ধার:-সিএনজি জব্দ:গ্রেফতার-৩

           শহিদুল ইসলাম। বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিমকুল এলাকায় র‌্যাব- বিজিবি যৌথ ...