ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪ ৮:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক

বর্তমান অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ও বিশিষ্ট ইসলামিক বক্তা ড. প্রফেসর আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ছাত্র-জনতা গণঅভ্যূত্থানে যারা খুন হয়েছেন তাদের বিচার চাই। খুন হওয়া, গুম হওয়া একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য অমার্জনীয় অপরাধ।

তিনি বলেন, জুলাই-আগষ্ট আন্দোলনে সর্বশেষ হিসাব মতে- ৭৫২ জন শহীদ হয়েছেন। যদিও শহীদের হিসাব এক হাজারের বেশি হবে। এদের পরিচয় সনাক্ত করা হবে।

ধর্ম উপদেষ্টা বলেন, নাজুক একটি পরিস্থিতিতে সরকার কাজ শুরু করেছে। প্রতিনিয়ত বিভিন্ন বিষয় নিয়ে কাজ করা হচ্ছে। এখন রাষ্ট্র সংস্কারের পাশাপাশি আইন শৃংখলা পরিস্থিতির উন্নতি, রাজনৈতিক দল গুলোর লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি, ভোটার হালনাগাদ কাজ করবে সরকার, যাতে মানুষ ভোট দিতে হবে। তারপরই আমরা নির্বাচন দেবো, যাতে দেশের সব রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিতে পারে।

তিনি শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, দেশের ভোটিং কালচার নষ্ট করে ফেলা হয়েছে। আমরা ভোটিং কালচার নিশ্চিত করতে চাই।

তিনি বলেন, আমরা শাসন করতে আসিনি। আমরা জনগণের অধিকার ফিরিয়ে দিতে এসেছি। তিনি মনে করেন, এই সরকার ব্যর্থ হলে দেশে আবারও দূর্যোগ নেমে আসবে।তিনি পর্যটন রাজধানী কক্সবাজারের সামগ্রিক সমস্যা নিয়ে কাজ করারও প্রতিশ্রুতি দেন।

কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব আবদুল হামিদ জমাদ্দার, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিজাম  উদ্দিন আহমেদ, জেলা নেজামে ইসলাম পার্টির আমীর ও বদর মোকাম জামে মসজিদের খতিব মাওলানা আবদুল খালেক নিজামী, শিক্ষাবিদ শফিকুল হক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা এসএম আমিনুল হক চৌধুরী ও আতাহার ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন বাহারী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তাশদিদ উর রেজা প্রমূখ। শুরুতে স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও সাংবাদিক ইউনিয়ন কক্সাবজার- জেইউসি’র সভাপতি জি এ এম আশেক উল্লাহ। অনুষ্টান উপস্থাপনা করেন প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, দৈনিক কালের কন্ঠের কক্সবাজার ব্যুরো প্রধান আনছার হোসেন। পবিত্র কুরআন তেলাওয়াত করেন দৈনিক ইনকিলাবের ব্যুরো প্রধান শামসুল হক শারেক।

এতে আরও উপস্থিত ছিলেন কক্সবাজার প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ইকরাম চৌধুরী, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম হেলালী, এডভোকেট আবু ছিদ্দিক ওসমানী, ভোরের ডাক প্রতিনিধি মোহাম্মদ হাশিম, কালবেলা প্রতিনিধি এম আর মাহবুব, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি হাসানুর রশীদ, বাংলাভিশন প্রতিনিধি এম আর খোকন, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আযাদ, সমকাল প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার সাধারণ সম্পাদক মোস্তফা সরওয়ার, আরটিভি প্রতিনিধি সাইফুর রহিম শাহীন, আলোকিত বাংলাদেশ স্টাফ রিপোর্টার এএইচ সেলিম উল্লাহ, দৈনিক সংবাদ স্টাফ রিপোর্টার জসিম উদ্দিন সিদ্দিকী, হুমায়ুন সিকদার, যুগান্তর প্রতিনিধি জসিম উদ্দিন, ইসলাম মাহমুদ, মোহাম্মদ উর রহমান মাসুদ, স ম ইকবাল বাহার চৌধুরী, খোরশেদ হেলালী, আবদুল মতিন চৌধুরী, সি নিউজ সম্পাদক শাহেদ মিজান, সিবি টুয়েন্টিফোর নিউজ সম্পাদক মহিউদ্দিন মাহী, আতিকুর রহমান মানিক প্রমূখ।

পাঠকের মতামত

  • পঞ্চগড়ে মাদক বিরোধী আলোচনায় তওবা পাঠ করে ব্যবসা ছাড়লেন মাদক ব্যবসায়ি
  • ঢাকা-কক্সবাজার রুটে ৪ ট্রিপে যাত্রী পরিবহন করবে স্পেশাল ট্রেন 
  • উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু
  • নির্বাচন নিয়ে আসিফ নজরুল ও সেনা প্রধানের বক্তব্য সরকারের নয়- ধর্ম উপদেষ্টা
  • কল্প জাহাজে সম্প্রীতির বার্তা, শেষ হলো প্রবারণা উৎসব
  • আ’লীগ সরকার দেশ ধ্বংস করেছে – ঘুমধুমে শাহনেওয়াজ চৌধুরী
  • কক্সবাজারে ধর্ম উপদেষ্টার দুইদিনের সফর ‘ছাত্র-গণঅভ্যূত্থানের সব খুনের বিচার চাই’
  • রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন
  • চকরিয়ায় সিআরডি’এর বার্ষিক বনভোজন উদযাপন
  • মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ৩৭৭ মেট্রিক টন পেঁয়াজ
  • পঞ্চগড়ে মাদক বিরোধী আলোচনায় তওবা পাঠ করে ব্যবসা ছাড়লেন মাদক ব্যবসায়ি

               পঞ্চগড় প্রতিনিধি উত্তরের জেলা পঞ্চগড়ের এক মাদক ব্যবসায়ি যুবসমাজের আয়োজনে এক মাদক বিরোধী আলোচনায় ...

    ঢাকা-কক্সবাজার রুটে ৪ ট্রিপে যাত্রী পরিবহন করবে স্পেশাল ট্রেন 

                 প্রতিনিধি। যাত্রী চাহিদার প্রেক্ষিতে ঢাকা-কক্সবাজার রুটে ১টি স্পেশাল ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ...

    আ’লীগ সরকার দেশ ধ্বংস করেছে – ঘুমধুমে শাহনেওয়াজ চৌধুরী

                নুর মোহাম্মদ, নাইক্ষ‌্যংছড়ি( বান্দরবান): সারাদেশে বৈষম‌্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শাহাদাত বরণকারীদের আত্মার মাগফিরাত ...

    রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন

               স্টাফ রিপোর্টার :: বৃহস্পতিবার ২৫৬৮ বুদ্ধাব্দ, ১৭ অক্টোবর-২০২৪ ইংরেজি তারিখ রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহার, ...