ডেস্ক নিউজ
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪ ৬:৩১ পিএম

 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফে কোস্টগার্ডের অভিযানে আটক মো.শহীদ উল্লাহকে পরিকল্পিতভাবে অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ এনে মানবন্ধন করেছেন তাঁর পরিবার, এলাকাবাসী ও ছাত্রজনতা।

রবিবার(২৯ সেপ্টেম্বর) দুপুরে টেকনাফ বাসস্টেশন সী-কোরাল রিসোর্টের সামনে এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা উক্ত মানবন্ধনের আয়োজন করেন।

মানববন্ধনে এলাকাবাসী, কলেজ শিক্ষার্থী ও পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন। কলেজ শিক্ষার্থী শাহিনুর রহমান মানবন্ধনে বলেন, শহিদ কে ডেকে নিয়ে অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানো হয়েছে। ‘একজন তৈলের দোকানদারকে ফাঁসিয়ে আমাদের চোখের সামনেই আটকের নাটক মঞ্চস্থ করা হয়েছে।

তিনি বলেন, আটক শাহিদের পরিবারের সামনেই বাড়িতে তল্লাশী করে কিছুই পায়নি। কিন্তু বাড়ি থেকে প্রায় ৮০-১০০ ফুট দূরে সুপারি বাগান থেকে বস্তায় মোড়ানো অস্ত্র নিয়ে আসে। তখন আমরা বাকরুদ্ধ এবং শহিদ উল্লাহ পাথরের মতো দাঁড়িয়ে হাউ মাউ করে কান্না শুরু করে। এরপর অস্ত্র পাওয়ার কথা বলে তাকে অস্ত্রসহ ধরে নিয়ে যায় কোস্টগার্ড। আমাদের কলেজ শিক্ষার্থীদের দাবী সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাকে দ্রুত মামলা থেকে অব্যাহতি দেয়া হোক।

মানবন্ধনে উপস্থিত এলাকাবাসী বলেন, ‘মূলত ঘটনাটি হচ্ছে এলাকার চোরাকারবারি মোয়াজ্জেম হোসেন প্রকাশ দানু ও আবদুল আমিন প্রকাশ রুল্ল্যা মাঝিকে অবাঞ্চিত ঘোষনা করে মুন্ডারডেইল নৌঘাটে মো. শহিদ উল্লাহকে সভাপতি বানানো হয়। ফলে তাদের চোরাচালান বাঁধা হয়ে দাড়াঁয় শহিদ। এ কারনে মাদক কারবারিরা ষড়যন্ত্র করে মিয়ানমার থেকে আসা অস্ত্র দিয়ে কোস্টগার্ডকে ভূল তথ্য দিয়ে সুপারী বাগানে অস্ত্র দিয়ে মিথ্যা মামলা ফাঁসিয়েছেন। শহিদ উল্লাহ কোন প্রকার অবৈধ মাদক ও মানবপাচারের সাথে জড়িত ছিল না।

যা তদন্ত করলে সত্যতা বেরিয়ে আসবে। মাদক, মানবপাচার, মিয়ানমারে পণ্য পাচার সুবিধাজনক হবে এ চিন্তা করে তাকে অস্ত্র দিয়ে কোস্টগার্ড কর্তৃক গ্রেপ্তার করাই। তাই অস্ত্রসহ আটক দেখানো ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় দিয়ে ফাঁসানো হয়েছে। আমরা বর্তমান সরকারের কাছে তদন্তপূর্বক মামলা প্রত্যাহার ও তার মুক্তি দাবী করছি।’

শহিদের স্ত্রী জেয়াসমিন করিম জোসনা তিন সন্তানকে পাশে রেখে মানবন্ধনে দাঁড়িয়ে কান্না কন্ঠে বলেন, ‘আমার তিন সন্তান, কোনদিন দেখেনি স্বামী কোন অবৈধ কার্যক্রমে জড়িত ছিল। মূলত নৌ-ঘাটের সভাপতি হওয়ার পর আমার স্বামীর বিরোদ্ধে ষড়যন্ত্র নেমেছে এবং মাদক অস্ত্র দিয়ে ফাঁসানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলচোরকারবারিরা।

গত কয়েকদিন আগেও আমার স্বামীকে অস্ত্র দিয়ে কোস্টগার্ডকে কর্তৃক আটক করিয়ে দিবে বলে হুমকি দিয়েছিল মাদক কারবারি শাকের মাঝি গং। আমার স্বামীকে যারা অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে তদন্তের মাধ্যমে তাদের আইনের আওতায় আনা হোক এবং আমি সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ট বিচার দাবি করছি সরকারের কাছে।’
মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাদশা মিয়া, আয়ুব খান, মুখলেসুর রহমান, নুরুল আলম, জেসমিন আক্তার, ফাতেমা খাতুন, হাছিনা, জুবাইদা প্রমুখ। এছাড়াও স্থানীয় বিভিন্ন স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং গণমাধ্যম ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গতকাল শনিবার এক সংবাদ সম্মেলনে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. লুৎফুল লাহিল মাজিদ জানান, ‘শহিদ দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে অস্ত্র পাচার করে টেকনাফের ডাকাত দলকে সরবরাহ করছিল। এদিন রাতে শহিদের বাড়িতে অভিযান ও তল্লাশি চালিয়ে ১টি জি-৩ রাইফেল, ম্যাগাজিন, ৮ রাউন্ড তাজাগুলি ও ১ টি দেশীয় চাপাতি উদ্ধার করেন এব শহিদ উল্লাহ কে আটক করে।

পাঠকের মতামত

  • মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ৩৭৭ মেট্রিক টন পেঁয়াজ
  • টেকনাফে অগ্নিকান্ডে ১১টি বসত বাড়ী পুড়ে ছাই
  • রামুর বৌদ্ধদের কল্প জাহাজ ভাসা উৎসবে মুখরিত বাঁকখালী নদীর তীর
  • রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষঃবাংলাদেশী সহ ৫ জন গুলিবিদ্ধ
  • কক্সবাজার প্রেসক্লাবে ধর্ম উপদেষ্টা ড. খালিদ হোসেনের মতবিনিময় ১৮ অক্টোবর শুক্রবার
  • রোহিঙ্গা ক্যাম্প থেকে লাশ উদ্ধার
  • পাঁচ এনজিও সহ এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বনবিভাগের নোটিশ
  • উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে এক যুবককে মৃত্যু
  • পঞ্চগড়ে ঘুমের ওষুধ না দেয়ায় চিকিৎসকের উপর হামলা : প্রতিবাদে কালোব্যাচ ধারণ ও মানববন্ধন
  • অপহরণের দুইদিন পর অপহৃত ভিকটিম উদ্ধার,গ্রেফতার-৩
  • মিয়ানমার থেকে টেকনাফ স্থলবন্দরে এলো ৩৭৭ মেট্রিক টন পেঁয়াজ

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে একটি ট্রলারে করে ৩৭৭ মেট্রিক টন ...

    রামুর বৌদ্ধদের কল্প জাহাজ ভাসা উৎসবে মুখরিত বাঁকখালী নদীর তীর

             প্রতিবেদক, রামু কক্সবাজারের রামুতে বৌদ্ধ সম্প্রদায়ের প্রবারনা পূর্ণিমা উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে কল্প জাহাজ ভাসা উৎসব। ...

    রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষঃবাংলাদেশী সহ ৫ জন গুলিবিদ্ধ

               শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষে এক বাংলাদেশী সহ পাঁচজন ...

    কক্সবাজার প্রেসক্লাবে ধর্ম উপদেষ্টা ড. খালিদ হোসেনের মতবিনিময় ১৮ অক্টোবর শুক্রবার

              নিজস্ব প্রতিবেদক বর্তমান অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা, ইসলামি চিন্তাবিদ ড. আ ফ ম খালিদ ...

    পাঁচ এনজিও সহ এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বনবিভাগের নোটিশ

               মোহাম্মদ ইমরান:: বে-আইনিভাবে নির্মিত স্থাপনায় কার্যক্রম পরিচালনা করার অপরাধে পাঁচ এনজিও সহ এক ঠিকাদারি ...