ডেস্ক নিউজ
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪ ৮:৪৮ পিএম

 

বিশেষ প্রতিবেদক

১০ বছর দুই মাস ১৪ দিন পর কক্সবাজারে ফিরে আসা কক্সবাজারের প্রাণপুরুষ, বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম ‘জাতীয় স্থায়ী কমিটি’র সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমদ বলেছেন, শেখ হাসিনা পালিয়ে গিয়ে দিল্লিতে বসে ষড়যন্ত্র করছেন। পৃথিবীর যে-ই প্রান্তেই ষড়যন্ত্র করুক না কেন, তার বিচার বাংলাদেশের আদালতে হবে এবং তার বানানো আন্তর্জাতিক মানবতারবিরোধী অপরাধ ট্রাইবুনালেই হবে। প্রয়োজনে তাকে টেনে-হিঁচড়ে দেশে আনা হবে।

বুধবার (২৮ আগষ্ট) বিকেলে চকরিয়া পৌর বাসটার্মিনাল চত্বরে আয়োজিত গণসংবর্ধনায় তিনি এই কথা বলেন। চকরিয়া উপজেলা, পৌরসভা ও মাতামুহুরি সাংগঠনিক উপজেলা বিএনপি যৌথভাবে এই গণসংবর্ধনার আয়োজন করে।

সালাহউদ্দিন আহমদ বলেন, দেশের বিচার বিভাগ ঢেলে সাজাতে হবে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের দাবি ছিল বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ ও অসম্প্রদায়িক স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্র। যেখানে আইনের সুশাসন থাকবে সমান, অধিকার সমুন্বত থাকবে। আমরা আইনের সুশাসন প্রতিষ্ঠা করব। যে বিচারক বাংলাদেশের প্রকৃত বিচারক হবে, দক্ষ, সৎ, আইনের সুশাসন কায়েম করবে এবং ন্যায়বিচারক হবে। যদি তা না হয়- আমি বলব বিচারপতি খায়রুল ও কালো মানিকের মতো অবস্থা হবে। আজ সেই বিচারকদের বিচার করার জন্য জেগেছে সেই জনতা।

তিনি আরও বলেন, আমি যখন অন্ধকার ঘরে মৃত্যুর প্রহর গুনছিলাম, তখন কেবল কক্সবাজারের জনতার কথাই আমার বারবার মনে পড়ছিল। আল্লাহর কাছে ফরিয়াদ করতাম, তিনি যেন আমার মৃত্যু দেশেই করেন এবং আমার লাশ যেন ওয়ারিশদের হাতেই পৌঁছে।

তিনি বলেন, সামনে আরও দিন অপেক্ষা করছে। এই দেশের জন্য অনেক কিছুই করার আছে। এখনকার সরকার আমাদের সরকার নয়। আমরা তাদের সমর্থন দিয়েছি এবং যৌক্তিক সময় তাদের দেবো।

চকরিয়া উপজেলা বিএনপি সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত গণসংবর্ধনায় বক্তব্য রাখেন জেলা বিএনপি সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা যুবদল সভাপতি এডভোকেট সৈয়দ আহমদ উজ্জল, উখিয়া উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী,চকরিয়া পৌরসভা বিএনপির সভাপতি সাবেক মেয়র নুরুল ইসলাম হায়দার, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা বিএনপির সভাপতি জামিল ইব্রাহিম চৌধুরী প্রমুখ।চকরিয়ার এই গণসংবর্ধনায় লাখো মানুষ যোগ দেন। দুপুর থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত দীর্ঘ অপেক্ষার পর জনতার সামনে এসে দাঁড়ান তাদের প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদ। বেলা সাড়ে ১১টায় কক্সবাজার বিমানবন্দর থেকে যাত্রা করে হাজার হাজার মানুষের ভালোবাসা ও আবেগের উচ্ছ্বাস পেরিয়ে চকরিয়ায় পৌঁছাতে সময় নেন প্রায় সাড়ে ৫ ঘন্টা। পথে পথে মানুষের অভিবাদন নিয়ে আর অভিবাদন জানিয়ে তিনি চকরিয়ায় পৌঁছান।

পরে তিনি যোগ দেন পেকুয়ার চৌমুহনী চত্বরে আয়োজিত গণসংবর্ধনায়। জনতার ভালোবাসার কাছে হার মেনে দীর্ঘ পথ পেরিয়ে সন্ধ্যায় এই গণসংবর্ধনায় যোগ দেন।

পাঠকের মতামত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

উখিয়ায় চবি শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার শিকার

           আরফাত হোসেন চৌধুরী:: উখিয়ার জালিয়াপালং সোনার পাড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...