প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪ ৮:৩০ পিএম

 

উখিয়া (কক্সবাজার) সংবাদদাতা :
বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির কক্সবাজারের উখিয়া সার্ভিস সেন্টার এর উদ্যোগে এবং ইউএনএইচসিআর এর আর্থিক সহায়তায় উপজেলা প্রশাসন ও সুশীল সমাজের সাথে নারী -পুরুষ এবং হিজড়া জনগোষ্ঠীর প্রজনন স্বাস্থ্য বিষয়ক প্রকল্প পরিচিতি এবং ভবিষ্যৎ করনীয় শীর্ষক আলোচনা সভা মঙ্গলবার (১৬ জুলাই, ২০২৪) উখিয়া উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়।

উক্ত এডভোকেসি সভায় বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির ৫ম কৌশলগত পরিকল্পনা , মিশন ও ভিশন , প্রতিষ্ঠালগ্ন থেকে বন্ধুর বিভিন্ন অর্জন যেমন বাংলাদেশ সরকার কর্তৃক হিজড়াদের স্বীকৃতীতে বন্ধুর অবদান , মানবাধিকার বিষয়ে হিজড়া এবং প্রান্তিক জনগোষ্ঠির সচেতনতা বৃদ্ধি , স্বাস্থ্যগত চিকিৎসা সেবা গ্রহনে সচেতনতা বৃদ্ধি এবং হিজড়াদের পেশা পরিবর্তন ও পাশাপাশি বিভিন্ন কারিগরী প্রশিক্ষনের ব্যবস্থা গ্রহন ও কর্মসংস্থান সৃষ্টিতে বন্ধু চলমান সহয়তার কথা তুলে ধরা হয় ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর চৌধুরী। তিনি বলেন , হিজড়াদেরও অন্য সব সাধারন নাগরকিদের মতো রাষ্ট্রিয় সুবিধা ভোগ করার অধিকার রয়েছে এবং এই ব্যাপরে তিনি বর্তমান সরকারের গৃহিত বিভিন্ন প্রশংসিত উদ্যোগের কথা উল্লেখ করেন। তিনি আরো বলেন উখিয়া উপজেলার প্রসাশন এবং স্থানিয় জনপ্রতিনিধিগন হিজড়াদের কর্মসংস্থান সৃষ্টিতে সার্বিক সহযোগিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন এবং বন্ধুর নানাবিধ কার্যক্রমের জন্য প্রসংশা করেন ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মোয়াজ আবরার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা জাহান, উপজেলা পরিসংখ্যান অফিসার মো: আব্দুল আজিজ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোক্তার আহমদ।

এতে শুভেচ্ছামূলক বক্তব্য রাখেন বন্ধু সংস্থার সার্ভিস সেন্টার ম্যানেজার সৈয়দ রিফাত আহমেদ, প্রকল্প ও বন্ধু সার্বিক অবস্থা তথ্যভিত্তিক উপস্থাপন করেন সংস্থার স্পেশালিস্ট – প্রোগ্রাম ও ট্রেনিং নাজমুল হক এবং সার্বিক সঞ্চালনায় ছিলেন সংস্থার সার্ভিস সেন্টার ম্যানেজার সরোয়ার মোর্শেদ আরিফ ।

বক্তব্য রাখেন উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমেদ, মেম্বার হেলাল উদ্দিন, মেম্বার আবদুল হক, মেম্বার ইকবাল বাহার, ইউএনও অফিসের অফিস সহকারী মো: জালাল, কমিউনিটি রিপ্রেজেনটেটিড, শিউলি হিজড়া, কমিউনিটি লিডার বেগম সহ বন্ধু সার্ভিস সেন্টার এর প্রতিনিধিবৃন্দ ।

পাঠকের মতামত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

উখিয়ায় চবি শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার শিকার

           আরফাত হোসেন চৌধুরী:: উখিয়ার জালিয়াপালং সোনার পাড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...