প্রকাশিত: জুলাই ৬, ২০২৪ ১০:৪৩ পিএম
পলাশ বড়ুয়া::
উখিয়ায় এক মেম্বার প্রার্থীকে কুপিয়ে মারাত্মক জখম করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ ঘটনায় নারীসহ আরো তিনজন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে শাহজাহান নামে একজনকে মুমূর্ষ অবস্থায় ঢাকা প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত মোটরসাইকেল ও ইজিবাইক দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।
শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে দশটায় উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৌলভীপাড়া এলাকায় বর্বরোচিত ঘটনাটি ঘটেছে।
আহত শাহজাহান সিকদার (৪৪) নলবনিয়া গ্রামের মৃত জাফর আলমের ছেলে। অপরাপর আহতরা হলেন মৃত জিন্নাত আলীর ছেলে শফিউল আলম (৭০) ও আহত শাহজানের মামাত ভাই মঞ্জুর আলম।
স্থানীয় ইউপি সদস্য সরওয়ার আলম বাদশা ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, আহত শাহজাহানের বর্তমান অবস্থা শংকটাপন্ন।
আহত পরিবারের সদস্যরা অভিযোগ করে জানান, একই এলাকার আমির হোসনের ছেলে সদ্য বিদেশ ফেরত জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অস্ত্রধারী ভাড়াটিয়া সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায়।
স্থানীয় গ্রামবাসীদের সাথে কথা বলে জানা গেছে, দুইপক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ ছিল। ঘটনার দিন অভিযুক্ত জাহাঙ্গীর আলম ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে অবৈধভাবে জমি দখল করতে যায়। এই সময়  দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে মধ্যস্থতা করার জন্য শাহজাহান সিকদার ঘটনাস্থলে এগিয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই জাহাঙ্গীর বাহিনী সন্ত্রাসীরা উপর্যুপরি কুপিয়ে শাহজানের হাত বিচ্ছিন্ন করে দে। তাকে রক্ষা করতে এগিয়ে আসলে আরো তিনজন গুরুতর হামলার শিকার হয়।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। আহতদের মধ্যে শাহজাহান সিকদারের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়।
খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও দেশীয় অস্ত্রবাহী একটি ইজিবাইক জব্দ করে।
হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেছেন, সন্ত্রাসীরা হলদিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের তরুণ রাজনীতিবিদ মোঃ শাহাজাহান এর একটি হাত বিচ্ছিন্ন করে ফেলেছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।
এ ব্যাপারে উখিয়া থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মোহাম্মদ ইকবাল হোসেন জানিয়েছেন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় এক মেম্বার প্রার্থীকে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...