ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ৫, ২০২৪ ১০:০৩ পিএম

প্রতিনিধি।মিয়ানমার থেকে ঝড়ের কবলে পড়ে ইঞ্জিন বিকল হয়ে সেন্টমার্টিনদ্বীপে ভেসে আসা রোহিঙ্গা বোঝাই ট্রলার যান্ত্রিক ত্রুটি কাটিয়ে স্বদেশ ফিরে গেছে।

ট্রলারে যাত্রীদের মধ্যে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) দুই সশস্ত্র সেনা ও ৩১জন রোহিঙ্গা রয়েছেন। তাদের মধ্যে ১০জন পুরুষ, ১০জন নারী, ১১জন শিশু ও মিয়ানমার বিজিপি একজন ক্যাপ্টেন অপরজন সার্জেন্ট।ইঞ্জিন সচল হওয়ার পর শুক্রবার (৫জুলাই) বিকালে ট্রলারটি মিয়ানমারের উদ্দেশ্য রওনা হয়েছে বলে এ তথ্য নিশ্চিত করেছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান।
সূত্রে জানা যায়,বৃহস্পতিবার (৪জুলাই) বিকালে মংডু শহর থেকে রোহিঙ্গাবাহী ট্রলারটি মিয়ানমার নৌবাহিনীর জাহাজে করে সিটওয়ে শহরে যাওয়ার উদ্দেশ্য রওনা দেন।পথিমধ্যে বোটটি পুলার জালের সাথে আটকে ইঞ্জিন বন্ধ হয়ে যায়।এবং প্রচন্ড ঝড়ের কবলে পড়ে বোটটি সেন্টমাটিনের উত্তর-পশ্চিম বীচে ভেসে আসে।
শুক্রবার ভোররাতে সেন্টমার্টিন উত্তর গুলাচ্চরে একটি ট্রলারে লাইটের সিগনাল দেখতে পাই দ্বীপের স্থানীয় জেলেরা।পরে স্থানীয়রা বিজিবি ও কোস্টগার্ড সদস্যদের খবর দেন।পরে সেন্টমার্টিন বিজিবি টহল টিম সেখানে গিয়ে রোহিঙ্গাবাহী ট্রলারটি নিজেদের হেফাজতে নেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন,শুক্রবার সকালে রোহিঙ্গা ও বিজিপি সদস্য দ্বীপের উত্তর সৈকতের একটি রিসোর্টে বিজিবি হেফাজতে রাখা হয়। ৩১রোহিঙ্গার মধ্যে ১০জন পুরুষ, ১০জন নারী ও ১১শিশু রয়েছে।সশস্ত্র বিজিপি সদস্যদের মধ্যে একজন ক্যাপ্টেন ও অন্যজন সার্জেন্ট।পরে তাদের ট্রলারের যান্ত্রিক ত্রুটি কাটিয়ে বিকালে সচল হওয়ার পর তারা স্বদেশের উদ্দেশ্য দ্বীপ ছাড়েন।সেন্টমার্টিনে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) দায়িত্বপ্রাপ্ত সুবেদার সানোয়ার হোসেন বলেন,সমুদ্রে প্রাকৃতিক দুর্যোগ এবং ইঞ্জিল বিকল হওয়ার কারণে মিয়ানমারের ট্রলারটি৩৩জন নিয়ে দ্বীপে ভেসে এসে ভিড়েছিল।বিকালে ট্রলারটি গন্তব্যের উদ্দেশ্যে ফিরে গেছে।টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মো:আদনান চৌধুরী বলেন,নতুন করে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত ও নাফ নদে অবস্থান জোরদার করেছে বিজিবি ও কোস্টগার্ড।

পাঠকের মতামত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

উখিয়ায় চবি শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার শিকার

           আরফাত হোসেন চৌধুরী:: উখিয়ার জালিয়াপালং সোনার পাড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...