ডেস্ক নিউজ
প্রকাশিত: জানুয়ারী ২৭, ২০২৪ ১০:৩৫ পিএম

 

শহিদুল ইসলাম.
কক্সবাজারের টেকনাফ সীমান্তের মিয়ানমারের ওপারের চলছে মর্টারশেল ও ভারী গুলি’র ফায়ার, এপারে এসে নুরুল ইসলামের বসত ঘরে এসের পড়লো এল এমজি’র গুলি।এদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের আন্জুমান পাড়ার ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।থেমে থেমে আসছে বিকট শব্দ।সীমান্ত এলাকার লোকজনের মধ্যে আতংক দেখা দিয়েছে।শনিবার সন্ধ্যার দিকে বিজিবির অধিনায়ক সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

শনিবার ( ২৭ জানুয়ারি) বিকাল সাড়ে ৩ টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন ১ নম্বর ওয়ার্ড উলুবনিয়া এ ঘটনা ঘটে।এ বিষয়টি জানিয়েছেন নুরুল ইসলামের শাশুড়ী সামজিদা বেগম।

তিনি বলেন,শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া সীমান্তের মিয়ানমারের ওপারের মর্টারশেল ও ভারী গুলির ফায়ারের শব্দে এপারে ভেসে আসতেছে।

আমরা ভয়ে ও আতংকে নিরাপদে সরে গেছি।হঠাৎ দেখি ভারী একটা গুলির শব্দ হলো।তখন দেখি আমার মেয়ের জামাইয়ের বসতঘরে টিনের দরজা ছিদ্র হয়ে বাড়িতে ডুকে পড়ে একটি গুলি।তখন আমরা আতঙ্কের মধ্যেই পড়ে গেছি।পরে বিজিবির সদস্যরা খবর পেলে তারা এসে বসত ঘরের ওঠান থেকে গুলি টা নিয়ে যায়।

স্থানীয় আরেক বাসিন্দা মো. সোলেমান বলেন, মিয়ানমারের ওপারে গোলাগুলির শব্দে বাড়ি ঘরে থাকতে পারতেছিনা। শনিবার নুরুল ইসলামের বসতঘরে এসে পড়লো একটি গুলি।এর গত এক সপ্তাহে ধরে এ সীমান্তের ওপারে মর্টারশেল ও গুলি’র শব্দে অনিরাপদ মনে করছি।আমরা ছেলে-সন্তান নিয়ে রাতে ও দিনের বেলায় সব সময় ভয়ের মধ্যেই থাকতে হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য সিরাজুল মোস্তফা লালু বলেন, টেকনাফের হোয়াইক্যং উলুবনিয়া,তুলাতুলি ও কানজরপাড়া সীমান্তের মিয়ানমারের ওপারের সপ্তাহ জুড়ে চলছে প্রচুর গোলাগুলি ভয়ে আমরা বাড়ি ঘরে থাকতে পারতেছিনা এবং  চিংড়ি ঘেরেও যেতে পারতেছিনা।সীমান্তের ওপারে ফায়ার চলাচলের সময় একটি গুলি এপারে উলুবনিয়ার নুরুল ইসলামের বসত ঘরে এসে পড়লো।এখনো সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি।এদিকে উখিয়ার সীমান্তবর্তী পালংখালী ইউনিয়নের বাসিন্দা গণমাধ্যম কর্মী নুরুল বশর বলেন সীমান্তের ও ওপারে ব্যাপক সংঘর্ষ চলছে।সীমান্তে বসবাসকারী লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে।
৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল সাইফুল ইসলাম মুঠোফোন রিসিভ না করার কারনে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন বলেন,সীমান্তের পরিস্থিতি সম্পর্কে অবগত আছি।তবে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)সর্তক অবস্থায় রয়েছে।
#####

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...