ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩ ৫:৪২ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র-গুলি উদ্ধার করেছে পুলিশ। এসময় মোঃ সোহেল নামে এক ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত হলেন,টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম পানখালী, মইন্যার জুম এলাকার সৈয়দ আলমের ছেলে মোঃ সোহেল (২৩)।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)
মুহাম্মদ ওসমান গনি গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।তিনি জানান,রবিবার (২৪ ডিসেম্বর) ভোররাতে তাঁরই নেতৃত্বে টেকনাফ মডেল থানার এসআই মোঃ মনজু, এসআই মোঃ সোহেল আহমেদ, এসআই মোঃ আজহারুল ইসলাম, এসআই মোঃ কামাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ টেকনাফ থানা এলাকায় অবৈধ মাদক ও অস্ত্র-গুলি উদ্ধারসহ নিয়মিত মামলার আসামী গ্রেফতারের লক্ষ্যে বিশেষ অভিযান করাকালে হ্নীলা বাজার এলাকায় অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউনিয়নের উলুচামারি কোনারপাড়া সাকিনের ৬নং ওয়ার্ডস্থ জনৈক আবুল কালামের বাড়ি সংলগ্ন খালের কিনারায় কতিপয় অস্ত্রধারী ডাকাত, ডাকাতি করার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্রসহ প্রস্তুতি গ্রহন করছে। এমন সংবাদ পেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে টেকনাফ থানার চৌকস টিম উক্ত ঘটনাস্থলে পৌঁছলে ১০/১১ জনের ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে দিক-বিধিক দৌঁড়ে পালানোর চেষ্টাকালে এক ডাকাতকে গ্রেফতার করে। অপরাপর ডাকাতেরা তাহাদের হাতে থাকা দেশীয় অস্ত্র-শস্ত্র ফেলে দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ধৃত ডাকাত মোঃ সোহেলের দেহ তল্লাশী করে তার নিজ হাতে বের করে দেওয়া মতে তার পরিহিত প্যান্টের পেছনে গোঁজানো অবস্থায় ১টি এলজি,৩টি ব্যবহৃত কার্তুজের খোসা এবং পলাতক ডাকাতদের ফেলে যাওয়া ১টি একনলা বন্দুক,১টি একনলা বন্দুক (এলজি),উভয় পাশ ধারালো ১টি চাকু,১টি দা,২টি লোহার রড জব্দ করে।
ধৃত ডাকাতকে জিজ্ঞাসাবাদে সে তার এবং পলাতক ডাকাতদের নাম-ঠিকানা প্রকাশ করে এবং আরো জানায় যে, ঘটনাস্থল থেকে পলাতক ডাকাতেরাসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জন ডাকাত আনোয়ার হোছেন প্রকাশ লেডাইয়া (৩২) এর নেতৃত্বে দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করিতেছিল। দীর্ঘদিন যাবৎ ধৃত,পলাতক এবং অজ্ঞাতনামা ডাকাতেরা হ্নীলা ও আশপাশের এলাকায় সংঘবদ্ধ হয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অপকর্ম করে আসিতেছে বলে জানায়।

তিনি আরো জানান, ধৃত, পলাতক ও অজ্ঞাতনামা ডাকাতেরা জ্ঞাতসারে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতিসহ সমবেত হলে পেনাল কোড ১৮৬০ এর ৩৯৯/৪০২ ধারার অপরাধ এবং জ্ঞাতস্বারে অবৈধ অস্ত্র-গুলি নিজেদের হেফাজতে রেখে ১৮৭৮ সালের অস্ত্র আইনের 19A/19(f) ধারার অপরাধ করায় তাদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...