ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩ ২:৪৬ পিএম

 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :
কক্সবাজারের টেকনাফের হ্নীলায় পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার হয়েছে এক কাপড়ের দোকান ব্যবসায়ী। এ হামলায় ৩ জন আহত হয়েছেন। হামলাকারী প্রতিপক্ষরা সিফাত বস্ত্র মেলা কাপড়ের দোকান খুললে উল্টো ভাংচুর ও লুটপাট করবে বলে হুমকি প্রদান করেন।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নাটমুড়া এলাকায় হামলার এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, টেকনাফ হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী গ্রামের কাপড়ের দোকান ব্যবসায়ী মো. আব্দুল্লাহ মনির একই ইউনিয়নের নাটমুড়া এলাকার সীমান্তের শীর্ষ চোরাকারবারি ও তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী জামালের কাছে গত তিন মাস আগের দোকান থেকে তার পরিবারের জন্য বাকী করে কিছু কাপড় নেয়। ওই টাকা চাইলে আজ-কালকে দিবে বলে গড়িমসি করে আসছিল।
গতকাল বুধবার হ্নীলা বাজারে দোকানে যাওয়ার পথিমধ্যে পাওনা টাকা চাইলে সে ক্ষুব্ধ হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক সৃষ্টি হলে
মাদক ব্যবসায়ী জামালের নেতৃত্বে ১৫-২০জন অস্ত্র-শস্ত্র,দা-কিরিচ,লোহার রড ও লাঠিসোটা নিয়ে
তার বসত-বাড়ির সামনে হামলা চালিয়ে ব্যবসায়ী মো. আব্দুল্লাহ মনির,ছোটভাই সিফাত ও মুজিবকে হাতে ও পিটে আঘাত করে গুরুতর আহত করা হয়।পরে আশপাশের লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেয়।
এ সময় হামলাকারী জামাল বলে ওঠে কিসের টাকা ঐ রকম বাকী টাকা আমরা দিই না, তুর থেকে চাঁদা নিচ্ছি না সেটাও অনেক। আগামীতে হ্নীলা বাজারে দোকান করলে প্রতি মাসে দুই লক্ষ টাকা করে চাঁদা দিতে হবে বলে প্রকাশ্যে হুমকি দেয়।

এ ঘটনায় হামলার শিকার মোহাম্মদ আব্দুল্লাহ মনির বাদী হয়ে হ্নীলা ইউনিয়নের নাটমুড়া পাড়ার মৃত রমি উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (৩৫) একই এলাকার মৃত সুলতান আহমদের ছেলে আব্দুল মালেক (৪৫),চুইন্নার ছেলে কায়ছার (২৫) ও মৃত হাসিমের ছেলে আবুল আসিম (৫৫) এর বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি ।

এ বিষয়ে হ্নীলা বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, দিনে-দুপুরে পাওনা টাকা চাওয়ায় জামাল উদ্দিনের নেতৃত্বে উল্টো ব্যবসায়ী আব্দুল্লাহসহ কর্মচারীদের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানায় ও অবিলম্বে এঘটনায় জড়িত হামলাকারীরাদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, এ ঘটনার বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির কাছ থেকে শুনেছি। তদন্তপূর্বক জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...

    সচিবালয়ে হামলা... রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য

              সোয়েব সাঈদ, রামু:: রাজধানীর সচিবালয়ে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত আনসার সদস্য রামুতে আটক ...