ডেস্ক নিউজ
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩ ২:২২ পিএম
উখিয়া-টেকনাফ(কক্সবাজার)প্রতিনিধি।।
কক্সবাজারের টেকনাফের সীমান্তে পৃথক দু’টি অভিযানে চোরাকারবারিদের পেলে যাওয়া মালিকবিহীন ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ২ লাখ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবির সদস্যরা।
শুকবার (১ ডিসেম্বর) রাতে টেকনাফের সাবরাং ও শাহ পরীর দ্বীপ বিওপির পৃথক দু’টি টহল দল এ অভিযান পরিচালনা করে মালিকবিহীন আইস ও ইয়াবা গুলো উদ্ধার করতে সক্ষম হয়।বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ -২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস)।
অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন,গোপন সংবাদে খবর ছিল মিয়ানমার থেকে সাবরাং বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে আসতে পারে।এমন সংবাদে শুক্রবার রাতে ওই এলাকায় সাবরাং বিওপির একটি টহলদল অবস্থান করেন।পরে বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে কয়েকটি প্লাস্টিকের ব্যাগ কাঁধে নিয়ে সীমান্তের শূণ্য লাইন হতে আনুমানিক ১.৭ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।
এ সময় চোরাকারবারিরা বিজিবি’র উপস্থিতি টের পেলে তারা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাওয়ার সময় তাদের কাঁধে থাকা ব্যাগগুলো মাটিতে পড়ে যায়।পরবর্তীতে চোরাকারবারীরা রাতের অন্ধকারে পার্শ্ববর্তী গ্রামের ভেতরে ডুকে পড়েন।পরে টহল দল ওই স্থানে তল্লাশি করে ৪টি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।
অধিনায়ক আরও বলেন,একই রাতে শাহপরীর দ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিজিবির টহল দল সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া ১টি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস ও  ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।অভিযান পরিচালনাকালে চোরাকারবারিরা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া কাউকে পাওয়া যায়নি।তবে এসব চোরাকারবারীদের সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দারা কাজ করছেন বলে তিনি জানায়।

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...

    সচিবালয়ে হামলা... রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য

              সোয়েব সাঈদ, রামু:: রাজধানীর সচিবালয়ে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত আনসার সদস্য রামুতে আটক ...