প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৩:২৮ পিএম

বার্তা পরিবেশক::

ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) এর ক্যাপস্টোন কোর্স টিমের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর মতবিনিময় সভা আজ (১৪ সেপ্টেম্বর) সকালে কউক ভবনের মাল্টিপারপাস হলে অনুষ্ঠিত হয়।

কউক চেয়ারম্যান কমডোর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অব.) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ০৮ (আট) জন সংসদ সদস্য, কুটনীতিক, অধ্যাপক, সামরিক ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, এফবিসিসিআই প্রতিনিধি, মিডিয়া ব্যক্তিত্বসহ ক্যাপস্টোন কোর্সের ৩৩ জন সদস্য অংশগ্রহণ করেন।

 

সভায় কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে গৃহীত পরিকল্পনা ও চলমান কর্মকান্ড উপস্থাপন করেন কউক চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে এবং কক্সবাজারকে একটি নিরাপদ, আধুনিক ও পরিকল্পিত পর্যটন নগরীতে রূপ দিতে কউক ইতিমধ্যেই কক্সবাজারের মহাপরিকল্পনা প্রণয়নের কাজ শুরু করেছে। তার পাশাপাশি পর্যটন উন্নয়ন, আবাসন ও যোগাযোগের উন্নয়ন সংক্রান্ত প্রকল্পের কাজেও হাত দিচ্ছে। শীঘ্রই কক্সবাজার থেকে টেকনাফ এবং কক্সবাজার থেকে মহেশখালী পর্যন্ত ক্যাবল কার চালুর লক্ষ্যে সমীক্ষা কার্যক্রম শুরু হবে। বাস্তবায়িত হলে এটি হবে কক্সবাজারের অন্যতম প্রধান পর্যটন আকর্ষণ। পরিকল্পনাধীন প্রকল্পসমূহ বাস্তবায়িত হলে আগামী এক দশকের মধ্যে কক্সবাজার একটি আন্তর্জাতিক পর্যটন নগরীতে রূপান্তরিত হবে। বিনিয়োগকারীদের জন্য কক্সবাজারকে একটি আকর্ষণীয় গন্তব্য উল্লেখ করে তিনি বলেন কউক তার বাস্তবায়নাধীন প্রকল্পসমূহে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের স্বাগত জানাচ্ছে।

 

ক্যাপস্টোন কোর্সের সদস্যবৃন্দ তাদের আলোচনায় কউক চেয়ারম্যানের সুদূর প্রসারী উন্নয়ন দর্শন এবং কক্সবাজারকে পরিকল্পিত পর্যটন নগরে রূপান্তরের চলমান কর্মযজ্ঞের ভূয়সী প্রশংসা করেন। এ সংক্রান্ত যে কোন প্রয়োজনে কউককে সার্বিক সহযোগিতা প্রদান করার আশাবাদও ব্যক্ত করেন। সভা শেষে কউকের পক্ষ থেকে ক্যাপস্টোন কোর্স টিমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

 

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ন্যাশনাল ডিফেন্স কলেজের ক্যাপস্টোন কোর্স টিমের সাথে কউকের মতবিনিময়

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

উখিয়ায় চবি শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার শিকার

           আরফাত হোসেন চৌধুরী:: উখিয়ার জালিয়াপালং সোনার পাড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...