প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ ৪:১৩ পিএম

 

মোঃ হাবিবুর রহমান::
নওগাঁয় চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র,লুণ্ঠিত নগদ অর্থ সহ লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত স্বর্ণালংকার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০ টায় পুলিশ সুপারের কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মোঃ রাসেদুল হক।

গ্রেপ্তারকৃতরা হলেন,জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর উপজেলার কাসিয়াবাড়ি গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮), এবং একই উপজেলার তেঘরবিশা গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে লিমন হোসেন মিন্টু(৩৩)।

পুলিশ সুপার সংবাদ সম্মেলন জানান , গত ১৬ মার্চ ২০২৩ তারিখ জেলার মহাদেপুর থানার বেলট গ্রামের বাসিন্দা মৃত মনছুর আলীর ছেলে আব্দুল জব্বার (৫৫) নজিপুর ইসলামী ব্যাংক শাখা হতে ১৩ লক্ষ ৯০ হাজার টাকা উত্তোলন করে নিজ মোটর সাইকেলে বাড়ীর উদ্দেশ্যে রওনা করেন।

বেলা আনুমানিক ৩:৪০টার সময় মাতাজী-মহাদেবপুর পাকা রাস্তায় বেলট মোড় নামক স্থানে পৌঁছালে ২টি মোটরসাইকেলে থাকা অজ্ঞাতনামা ৪ জন ছিনতাইকারী রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে বাদীর চোখে মরিচের গুড়া ছিটিয়ে এবং তাকে মারপিট করে দেশিয় অস্ত্রের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা ব্যাংক থেকে উত্তোলন করা টাকা এবং তার পকেটে থাকা ২০ হাজার টাকাসহ মোট ১৪ লক্ষ ১০ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় বাদী আব্দুল জব্বার একটি এজাহার দায়ের করলে মহাদেবপুর থানার মামলা নং-২৭, তারিখ-১৭/০৩/২০২৩ খ্রি, ধারা-৩৯৪ পেনাল কোড রুজু হয়।

উক্ত ঘটনার পর পরই জড়িত ডাকাতদের সনাক্ত করণ, গ্রেফতার, লুণ্ঠিত মালামাল উদ্ধার, ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধারে পুলিশ তৎপর হয।

নওগাঁ জেলার পুলিশ সুপার মোঃ রাশিদুল হক এর প্রত্যক্ষ নির্দেশনায় মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল এর নেতৃত্বে, মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফর হোসেন, মহাদেবপুর থানার অফিসার ও ফোর্সের সমন্বয়ে অভিযান পরিচালনার জন্যে একটি শক্তিশালী চৌকশ পুলিশ টিম গঠন করা হয়।

এর বিভিন্ন তথ্য প্রযুক্তির ব্যবহার করে ১৮ মার্চ তারিখ রাত হতে চৌকশ পুলিশ টিম অতিরিক্ত পুলিশ সুপার, মহাদেবপুর জয়ব্রত পাল এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে জয়পুরহাট ও বগুড়া জেলা থেকে দুই জন কে গ্রেফতার করা হয়।

এসময় গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে লুণ্ঠিত নগদ ২ লক্ষ ৩০ হাজার টাকা, লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের দুল, একটি ফ্রিজ, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও ঘটনার সময় পরিহিত আসামীদের কাপড় চোপড়, হেলমেট ইত্যাদি আলামত হিসাবে জব্দ করা হয়।

পুলিশ সুপার আরো বলেন ,প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা ছিনতাইয়ের কথা স্বীকার করে। বাকি দুই ডাকাত সদস্যকে গ্রেপ্তার করতে অভিযান এখনো অব্যাহত আছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আটক-২

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...