ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ ৩:১৬ পিএম , আপডেট: মার্চ ১২, ২০২৩ ৩:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক ॥
দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের কারণে প্রথমবারের মতো অভিভাবক সমাবেশের আয়োজন করেছে।

রবিবার (১২ মার্চ) সকাল ১০ টায় উখিয়া কলেজ মাঠে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে এই সমাবেশ। শেষে অভিভাবকদের মাঝে প্যাকেটজাত খাবার বিতরণ করা হয়।

উখিয়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

এ সময় বদি বলেন, নান্দনিক পরিবেশে এতদঞ্চলে শিক্ষার প্রসারে অগ্রণী ভুমিকা পালন করছে উখিয়া কলেজ। কিন্তু দু:খের বিষয় ২০২২ সালের অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় পাশের হার ৩১.১৮%। উক্ত প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে আমি লজ্জিত। বিপর্যয়ের কারণ হিসেবে তিনি রোহিঙ্গা, করোনার প্রার্দুভাব এবং শিক্ষক-শিক্ষিকার নিয়মিত উপস্থিতি এবং আন্তরিকতার ঘাটতি ছিল এমনটি উল্লেখ করেছেন। তাই এখন থেকে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকা যার যে দায়িত্ব সকলকে আন্তরিকতার সাথে পালন করতে হবে।

পরামর্শমূলক বক্তব্যে উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, ফলাফল বিপর্যয়ের কারণ হিসেবে শুধুমাত্র রোহিঙ্গা ইস্যু কিংবা শিক্ষার্থীদের উপর দোষ চাপালে হবে না। শিক্ষকদেরও আন্তরিকতার সাথে পাঠদান করতে হবে। প্রয়োজনে পাঠদানে উপযোগী করতে শিক্ষকদের কাছ থেকে পরীক্ষার নেয়ার কথা বলেন।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উখিয়া কলেজ গভর্ণিং বডির বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার, হিতৈষী সদস্য এনআই চৌধুরী টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী। অভিভাবকদের মধ্যে মাওলানা জাফর আলম, মো: হোসাইন, মাওলানা মো: ফেরদৌস। শিক্ষার্থী ফাহিম আলম রাব্বী।

এ সময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আদিল উদ্দিন চৌধুরী, কলেজ শিক্ষক পরিষদের সেক্রেটারী অধ্যাপক সৈয়দ আকবরসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও হাজারো শিক্ষার্থী।

শুরুতে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করেন শিক্ষার্থী রিয়াজ উদ্দিন, জ্যোতি কর্ম ভিক্ষু, মুন্নী শর্মা। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেছেন ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহ আলম।

 

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ এইচএসসিতে ফলাফল বিপর্যয়ের পর উখিয়া কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার

               আলমগীর মানিক,রাঙামাটি আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধ উপায়ে বানানো ট্রাকে সয়লাব হয়ে পড়েছে দেশের রাস্তাগুলো। ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...