প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ ১২:৪০ পিএম

 

সংবাদ বিজ্ঞপ্তি::

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৫০০ তম সাহিত্য সভা ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কক্সবাজার সাহিত্য একাডেমী ২০০১ সাল থেকে জেলার একমাত্র সাহিত্য সংগঠন হিসেবে নিয়মিত পাক্ষিক সাহিত্য আসর আয়োজন করে আসছে। এই দীর্ঘ সময়ে একাডেমী আয়োজন করেছে ৪৯৯টি সাহিত্য সভা। যে কোন সাহিত্য সংগঠনের জন্য ৫০০তম পাক্ষিক আড্ডা একটি মাইলফলক।

একাডেমীর কার্য নির্বাহি পরিষদের অফিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ৫০০তম পাক্ষিক সাহিত্য আসর উদযাপন প্রচার উপ কমিটির সদস্য সচিব, লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরের ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি জানান, অনুষ্ঠানটি আলোকিত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রধান অতিথি হিসেবে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, গণবিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর মনসুর মুসা, বিশেষ অতিথি যথাক্রমে- বায়তুশ শরফ কমপ্লেক্স, কক্সবাজারের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সোলাইমান ও কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যথিং অং ইতিহাসের অংশ হতে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

জেলার কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, গল্পকার, সাংবাদিক, প্রাবন্ধিক, শিক্ষক, সাংস্কৃতিক ও থিয়েটার কর্মী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, অভিভাবকসহ শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চার সাথে জড়িত সকল সাহিত্যমোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি লোক গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল ও ৫০০তম পাক্ষিক সাহিত্য সভা উদযাপন উপ কমিটির আহবায়ক কবি ও বাচিকশিল্পী, অধ্যাপক দিলওয়ার চৌধুরী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত

  • ইনানীতে নুরুল হকের দখলকৃত ৩ একর রিজার্ভ জায়গা উদ্ধার করেছে বন বিভাগ
  • দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই
  • নাফনদীতে কেওড়া ফল আনতে গিয়ে দুই সহোদর শিশুর মৃত্যু
  • উখিয়ায় ৩০ হাজার পিস ইয়াবাসহ দুইজন আটক
  • কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক-৮
  • জোড়া চেসিসের শতাধিক ট্রাক চলছে রাঙামাটিতে ; রাজস্ব বঞ্চিত সরকার
  • বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার
  • আওয়ামী লীগের ক্ষমতায় ইউপি চেয়ারম্যানের হরিলুট
  • রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য
  • ধর্ম বিষয়ক উপদেষ্টা’র সাথে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময়
  • রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় ইউএনও রাশেদুল ইসলাম দেশ ও জনকল্যাণে স্বাধীন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই

               রামু প্রতিনিধি:: নানা আনন্দায়োজনে রামু প্রেস ক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার ...

    বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা মুসলিম গ্রেপ্তার

              নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হলদিয়াপালং ...

    সচিবালয়ে হামলা... রামুতে আত্মগোপনে থাকা আনসার সদস্যকে পুলিশে দিলেন ইউপি সদস্য

              সোয়েব সাঈদ, রামু:: রাজধানীর সচিবালয়ে হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় অভিযুক্ত আনসার সদস্য রামুতে আটক ...