http://csb24.com/id/85775/

ঢাকা, , শুক্রবার, ৩ জুলাই ২০২০

করোনা পরিস্থিতিতে দেশের ৭ কোটি মানুষ ত্রাণ পেয়েছে

প্রকাশ: ২০২০-০৬-২৩ ১৮:১১:১১ || আপডেট: ২০২০-০৬-২৩ ২২:২৩:৪৮

সিএসবি২৪ ডেস্ক: করোনা ভাইরাস পরিস্থিতিতে সারাদেশে এ পর্যন্ত দেড় কোটি পরিবারের ছয় কোটি ৯২ লাখ ৩০ হাজার ৮৫ জন সরকারের ত্রাণ সহায়তা পেয়েছেন। সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে এ ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে সরকার।

মঙ্গলবার (২৩ জুন) সরকারের এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

তথ্য বিবরণীতে জানানো হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২২ জুন পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৮০ হাজার ৭০৬ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৫৮ লাখ ৪ হাজার ৭৩১টি এবং উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৯২ লাখ ৩০ হাজার ৮৫ জন।

বিবরণীতে আরও জানানো হয়, শিশু খাদ্যসহ অন্যান্য সামগ্রী কেনার জন্য নগদ বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৫ কোটি ১৯ লাখ ৯১ হাজার ৪৭ টাকা।

এছাড়া শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ২০৭ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা সাত লাখ ৫৩ হাজার ৪৪১টি এবং উপকারভোগী লোকসংখ্যা ১৫ লাখ ৮৯ হাজার ৬২১ জন।