http://csb24.com/id/85124/

ঢাকা, , সোমবার, ২৫ মে ২০২০

টি-২০ বিশ্বকাপ পিছিয়ে নেয়ার সিদ্ধান্ত নিচ্ছে আইসিসি

প্রকাশ: ২০২০-০৫-১৫ ২২:৫৭:২৬ || আপডেট: ২০২০-০৫-১৫ ২২:৫৭:২৬

সিএসবি২৪ ডেস্ক:
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে ২০২২ সালে নেওয়ার কথা ভাবছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এ মাসের ২৮ তারিখ নির্ধারিত বোর্ড সভায় এটি আলোচনা করে সিদ্ধান্ত নেবেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক আইসিসি গভর্নিং বোর্ডের এক সদস্য পিটিআইকে এ তথ্য জানিয়েছেন।

এই বোর্ড মিটিংয়ে বিশ্বকাপ আয়োজনে কয়েকটি সম্ভাব্য বিকল্প নিয়ে আলোচনা হবে। তার মধ্যে একটি হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে ২০২২ সালে আয়োজন করা। আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বিশ্বকাপের ম্যাচগুলো হওয়ার কথা ছিল।

আইসিসি গভর্নিং বোর্ডের ওই সদস্য বলেন, ‘১৪ দিন কোয়ারেন্টাইনে রেখে বিশ্বকাপ আয়োজন হবে। এখানে দর্শকরাও আসতে পারবেন। এটির বিকল্প হিসেবে আমরা খালি স্টেডিয়ামে বিশ্বকাপ আয়োজনের চিন্তাও করে রেখেছি। সর্বশেষ যেটা হলো, আমরা বিশ্বকাপ পিছিয়ে ২০২২ সালে নিয়ে যাব।’

তবে এই সদস্য জানান, ১৬টি দল, সাপোর্ট স্টাফ হতে শুরু করে টিভি ক্রুদের কোয়ারেন্টিনে রাখা বিশাল একটা অঙ্কের খরচ। আবার অনেক দেশের নিরাপদ ভ্রমণেরও (ভাইরাসের কারণে) জটিলতা রয়েছে। তাই এটা কয়েক মাসের জন্যও স্থগিত রাখা যাবে না। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে করাও ভালো সিদ্ধান্ত নয়। কারণ তখন নারী বিশ্বকাপ আছে। আইসিসি দুটি ইভেন্ট এক সঙ্গে চালানোর পক্ষে নয়। এ ক্ষেত্রে ২০২২ সালই একমাত্র বিকল্প।