http://csb24.com/id/83996/

ঢাকা, , সোমবার, ২৫ মে ২০২০

অধিনয়াকের দায়িত্ব তামিমের কাঁধে

প্রকাশ: ২০২০-০৩-০৮ ২১:২৪:৩০ || আপডেট: ২০২০-০৩-০৮ ২১:২৪:৩০

খেলাধুলা:
বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনয়াকের দায়িত্ব দেওয়া হয়েছে বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে। আজ রোববার সন্ধ্যায় বোর্ড মিটিংয়ে পর অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার স্থলাভিষিক্ত হয়েছেন তামিম। মাশরাফিও অধিনায়কত্ব ছাড়ার পর জানিয়েছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ; এই তিনজনের মধ্যে যে কেউ নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রাখেন।

বিসিবি সভাপতি তামিমের নাম ঘোষণা করে বলেন, ‘আপনারা জানেন যে, অধিনায়ক হিসেবে মাশরাফি অবসর নিয়েছে। সে জায়গায় একজন অধিনায়ক নিয়োগ দিতে হবে। সেক্ষেত্রে আজ আমরা নির্বাচিত করেছি তামিম ইকবালকে ওয়ানডের জন্য।‘

তামিমের অধিনায়কত্বের মিশন শুরু হবে আগামী ১ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে। এখন পর্যন্ত ২০৭ ওয়ানডে খেলা তামিম নেতৃত্ব দিয়েছেন মাত্র তিনটি ওয়ানডেতে। ২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ছিলেন এই বাঁহাতি ওপেনার। তার নেতৃত্বে সেবার ধবলধোলাই হয় বাংলাদেশ।

তামিম বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলক অর্জন করেন। অভিষেকের পর এখন পর্যন্ত ২০৭ ম্যাচে ৪৬.৭৪ গড়ে তামিমের রান ৭২০২। সেঞ্চুরি করেছেন ১৩টি ও হাফসেঞ্চুরি করেছেন ৪৭টি। জিম্বাবুয়ের বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেছেন তিনি।