http://csb24.com/id/83833/

ঢাকা, , সোমবার, ২৫ মে ২০২০

বিমা দিবসের অনুষ্ঠানের মঞ্চে উঠলেন ছাগল

প্রকাশ: ২০২০-০৩-০২ ১২:১০:২২ || আপডেট: ২০২০-০৩-০২ ১২:১২:৪৩

সিএসবি২৪ রিপোর্ট : তখন জাতীয় বিমা দিবসের অনুষ্ঠান চলছে নাটোর এন এস সরকারি কলেজ মিলনায়তনে। মঞ্চে বিমার গুরুত্ব নিয়ে বক্তব্য দিচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সুবিধ কুমার মৈত্রসহ বিভিন্ন ইনস্যুরেন্স কোম্পানির কর্তারা।

(২) এ সময় হঠাৎ করেই আলোচনা সভার মঞ্চে লাফ দিয়ে উঠে পড়ল ছাগল। কিছু সময়ের জন্য হাস্যরসের সৃষ্টি হয় মিলনায়তন জুড়ে। রসিকতা করে উপস্থিত অনেককে বলতে শোনা যায় ছাগল মহাশয় বিমা করতে এসেছে। তখন পর্যন্ত এই হাস্যরস চার দেয়ালেই সীমাবদ্ধ ছিল। দুপুরের পর থেকেই হঠাৎ সেই ছাগলের ছবি চলে আসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। অল্প সময়ের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।

ইশতিয়াক আহমেদ নামে এক ব্যক্তি লেখেন, বিমার গুরুত্ব মানুষ ঠিকঠাক বুঝতে না পারলেও ছাগল ঠিকই বুঝতে পেরেছে। অপর এক ব্যক্তি মন্তব্য করেন, সচেতন ছাগল। অঞ্জন চৌধুরী নামে এক ব্যক্তি বলেন, সম্প্রতি ফেসবুকে একটি ছবিতে দেখলাম রেলগেটের সিগনালে একটি গরু দাঁড়িয়ে পড়েছে অথচ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ঠিকই রেল লাইন ক্রস করছে। সেরকমটা আজও হল।

এদিকে, সভামঞ্চে ছাগল প্রবেশের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মিলনায়তনের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মচারীরা। আগামীতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার ব্যাপারে সতর্ক থাকার কথা জানিয়েছেন তারা। এর আগে রোববার ‘বিমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে কানাইখালি স্টেডিয়াম মাঠ এলাকা থেকে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নাটোর সিরাজ-উদ-দৌলা কলেজে গিয়ে শেষ হয়।