ঢাকা, , শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

সড়ক পরিবহন আইন সংশোধন ও হয়রানি বন্ধের দাবি

প্রকাশ: ২০১৯-১১-০৯ ২২:২১:১৩ || আপডেট: ২০১৯-১১-১১ ১০:৫০:০০

সিএসবি২৪ রিপোর্ট।। সড়কে পরিবহনের নতুন আইন সংশোধন, ট্রাফিক কর্তৃক বিনা অপরাধে মামলা বন্ধ, কথায় কথায় গাড়ী রেকার বা ডাম্পিং না করা, নির্দিষ্ট স্থানে পার্কিংয়ের ব্যবস্থা না করে রং পার্কিং এর মামলা বন্ধ, দুর্ঘটনার জন্য ৫০ হাজার টাকা জরিমানার আইন সংশোধন, সিএনজি অটো রিক্সার জন্য সরকার কর্তৃক নির্ধারিত জমা ৯০০ টাকা ও গ্যাসের মূল্য সিএনজি চালকদের জন্য ৩০টাকা করা না হলে অবিলম্বে সিএনজি অটোরিক্সার জন্য নতুন করে ভাড়া নির্ধারণ করা এবং মহাসড়কে আলাদা লেন করার দাবি জানিয়েছে সিএনজি অটোরিক্সা শ্রমিক আন্দোলন।
সিএনজি অটো রিক্সা শ্রমিক আন্দোলনের উদ্যোগে শনিবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সিএনজি চালকরা এ দাবী তুলে ধরেন।
সংগঠনের কেন্দ্রীয় সভাপতি পল্লী কবি মোফাজ্জল হোসেন নান্নু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সদস্য সংগ্রহ কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী জেনারেল শহিদুল ইসলাম কবির।
প্রধান অতিথি বলেন, সিএনজি চালকদের নিজেদের দাবীর জন্য জনমত গঠনের পাশাপাশি সিএনজি অটোরিক্সার যাত্রীদের সেবার দিকে মনোনিবেশ করতে হবে। যাত্রীদেরকে হয়রানী করা থেকে বিরত থেকে নাগরিক সেবা দিলে ইসলামী শ্রমিক আন্দোলনসহ দেশবাসী সিএনজি অটোরিক্সা চালকদের যৌক্তিক আদায়ে সহযোগিতা করবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা শাহ জামাল উদ্দীন, সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল হাই ও যুগ্ম সাধারণ সম্পাদক মাও. মো. হাবিবুল্লাহ প্রমুখ।