ঢাকা, , সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯

বনপার কেন্দ্রীয় কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন ২৯ নভেম্বর

প্রকাশ: ২০১৯-০৯-৩০ ২৩:০৬:০২ || আপডেট: ২০১৯-০৯-৩০ ২৩:০৬:০৬

প্রেস বিজ্ঞপ্তি ::
বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশনের (বনপা) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রোকমুনুর জামান রনি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান বনপা’র দ্বি -বাষিক নির্বাচন-২০১৯ আগামী ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ভোটের মাধ্যমে গঠিত হবে সংগঠনের ৩১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ । প্রধান নির্বাচন কমিশনার অন্যান্য নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনা করে তারিখ , সময় ও ভেন্যু নির্ধারণ করবেন।


২৬ সেপ্টেম্বর ২০১৯ জরুরী সভায়  বনপা’র নীতি নির্ধারণী কমিটির সদস্যদের সম্মতিক্রমে এই সিদ্ধান্ত গ্রহন করেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন।

সভায় উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে বনপা’র সিনিয়ার সহ সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী কে আহ্বায়ক এবং যুগ্ম সম্পাদক শাহাদাৎ হোসেন আশরাফ কে সদস্য সচিব  শামীম হাসানকে সদস্য করে ৩  বিশিষ্ট নির্বাচন পরিচালনা উপকমিটি গঠন করা হয়। সচল অনলাইন নিউজ পোর্টাল গুলির মধ্যে ১ জন সম্পাদক অথবা প্রকাশক ভোটার বলে গণ্য হবেন। নতুন ভোটার হওয়ার শেষ সময় আগামী ২০ অক্টোবর  ২০১৯।

 নির্বাচন উপকমিটি বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন বরাবর লিখিত ভাবে বনপা’র উপদেষ্টা ইঞ্জি. মশিহ উর রহমানকে প্রধান নির্বাচন কমিশন মনোনীত করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনারের নাম দিয়েছেন ।

নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী এবং সদস্য সচিব, শাহাদাৎ হোসেন আশরাফ ও শামীম আহমেদ  নির্বাচন সমন্বয়কারী হিসেবে সর্বদা নির্বাচন কমিশন কে সহযোগিতা করবেন এবং কমিশনের সঙ্গে থেকে নির্বাচন সুন্দর ভাবে শেষ করতে প্রয়োজনীয় বাবস্থা গ্রহন করবেন।

অন্যান্য সিদ্ধান্ত :

১. বনপা’র সদস্য রেজিঃ শেষ তারিখ ২০ অক্টোবর  ২০১৯। (অনলাইনে www.bonpa.org এ গিয়ে আপনার ছবি সহ ফরম পুরন করবেন)। প্রকাশ থাকে যে একটি অনলাইন নিউজ পোর্টাল থেকে প্রকাশক / সম্পাদক এক জন মাত্র বনপা’র সদস্য হতে পারবে।

আগামী ২০ অক্টোবর- ২০১৯ এর মধ্যে সাধারণ ও সহযোগী সদস্য নবায়নের জন্য কোন ফী প্রদান করা লাগবে না। তবে আজীবন সদস্য হতে ৫০০০ টাকা প্রদান করতে হবে।

যে সকল পদে নির্বাচন অনুষ্ঠিত হবে :

সভাপতি -১, সহ-সভাপতি- ৩, সাধারণ সম্পাদক -১, যুগ্ম-সম্পাদক-৩, সাংগঠনিক সম্পাদক-১, অর্থ সম্পাদক-১,মহিলা বিষয়ক সম্পাদক-১, দপ্তর সম্পাদক-১, প্রচার সম্পাদক-১, সমাজ কল্যাণ সম্পাদক-১, আইটি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক-১, পরিবেশ ও পর্যটন সম্পাদক-১, আন্তজাতিক সম্পাদক -১, সহ- সাংগঠনিক সম্পাদক-২, সহ- প্রচার সম্পাদক-২ এবং ১০ জন  নির্বাহী সদস্য । মোট ৩১ পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন পত্রের মূল্য প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক নির্ধারণ হবে । এ বিষয় পরে জানানো হবে। শুধুমাত্র সদস্যরাই নির্বাচনে ভোট দিতে ও নির্বাচনী নিয়ম অনুযায়ী নির্বাচনে অংশ করতে পারবেন। ( ডিজিটাল পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে )

পরিশেষে সংগঠনকে আজকের পর্যায়ে নিয়ে আসার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন ও সাধারন সম্পাদক রোকমুনুর জামান রনি। বনপা’র নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

Skip to toolbar Log Out