ঢাকা, , মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর ২০১৯

দুই মাদ্রাসা ছাত্রের হাতে ১৪ হাজার পিস ইয়াবা !

প্রকাশ: ২০১৯-০৯-১০ ১৯:৫০:৫৫ || আপডেট: ২০১৯-০৯-১০ ১৯:৫০:৫৯

নিজস্ব প্রতিবেদক ॥ দুই মাদ্রাসা ছাত্রের কাছ থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ। দুই ছাত্রের নাম আবু তাহের (২৪) ও এহসান উল্ল্যাহ (২০)।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রাম নগরীর টেরিবাজারের হোটেল আল ইমামের ৭১৯ নম্বর কক্ষ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত তাহের কক্সবাজারের উখিয়ার ৫ নম্বর ওয়ার্ডের হাজীপাড়ার হলুদিয়া পালংয়ের আব্দুর রহিম ওরফে রহিম উল্লাহর ছেলে। এহছান বান্দরবানের লামা থানার ফাসিয়াখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের শামুকছড়া এলাকার নুরুল হকের ছেলে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন জানান, এসআই আবদুর রব, এএসআই মো.জয়নাল আবেদীন এবং এএসআই মো.নাছের আহাম্মদ ও তাদের ফোর্স অভিযান চালিয়ে ১৪ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছে কাপড়ের ছোট ক্যারিয়ার ব্যাগে সাদা স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ইয়াবাগুলো পাওয়া যায়। এগুলোর ওজন ২ কেজি ৪০০ গ্রাম। ১৪ হাজার পিস ইয়াবার বাজার মুল্য ৪২ লক্ষ টাকা বলেও জানায় পুলিশ।

পুলিশ জানিয়েছে, রাত আড়াইটার দিকে হোটেল আল ইমামের একটি কক্ষে তাদের পাওয়া যায়। এ সময় পুলিশের জিজ্ঞাসাবাদে তারা অসংলগ্ন কথা বলে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আবু তাহের তার কাছে ইয়াবা আছে স্বীকার করে। তার কাছ থেকে ১টি জাতীয় পরিচয়পত্র, আল জামেয়া আল ইসলামিয়া, পটিয়া মাদ্রাসার একটি পরিচয়পত্র পাওয়া যায়। এছাড়াও গ্রেপ্তারকৃত এহছান উল্লাহর নামে জামেয়া মাদানিয়া শুলকবহর মাদ্রাসার আইডি কার্ড পাওয়া গেছে।

জিজ্ঞাসাবাদে দুই মাদ্রাসা ছাত্র জানায় ইয়াবাগুলো কক্সবাজারের উখিয়া থেকে সংগ্রহ করে ঢাকায় নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলো তারা।

গ্রেপ্তারকৃত দুই মাদ্রাসাছাত্রের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।