ঢাকা, , সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

উখিয়ায় ছাত্রলীগ নেতা আবছারের মায়ের মৃত্যু, দাফন সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ২১:২৪:৩৫ || আপডেট: ২০১৯-০৮-১৫ ২১:২৪:৪৪


নিজস্ব প্রতিবেদক ॥

উখিয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবছার উদ্দীন শান্ত’র মাতা মোসলেম আরা বেগম এর দাফন সম্পন্ন হয়েছে।

তিনি ১৫ আগস্ট দিবাগত রাত ২টায় নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৬০ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিত রোগে ভোগ ছিলেন।

১৫ আগস্ট (বৃহস্পতিবার) দুপুর ২ টায় উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাগলির বিল সিকদার পাড়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে মরহুমার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। পরে মরহুমাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জাতীয় শোক দিবসের কর্মসূচী নিয়ে নানা ব্যস্ততার মাঝেও ছাত্রলীগ নেতা আবছারের মাকে শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য ছুঁটে এসে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোরশেদ হোসাইন তানিম বলেন, আবছারের মা ছাত্রলীগের নেতাকর্মীদের খুবই আদর ও স্নেহ করতেন। প্রায় সময় বাড়িতে রান্না করে নেতাকর্মীদের ডেকে খাওয়াতেন। মাঝে মাঝে রান্না করে কক্সবাজারেও পাঠিয়ে দিতেন। বর্তমানে আবছারের মায়ের মতন মা পাওয়াটা ভাগ্যের ব্যাপার। কেননা বর্তমান সময়ে মা-বাবারা ছেলে রাজনীতি করুক কিংবা রাজনীতির সাথে যুক্ত হউক চাই না। অথচ আবছারের মা ছিলেন তার বিপরীত। তিনি সব সময় আবছারকে সমর্থন জানাতেন, সাহস যোগাতেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আজ সেই মাকে হারিয়েছে। তাঁর মৃত্যুতে জেলা ছাত্রলীগ গভীরভাবে শোকাহত।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী কায়সার চৌধুরী রুবেল বলেন, সহযোদ্ধা আবছার একজন নির্ভেজাল মুজিব সৈনিক। তার মায়ের মৃত্যুতে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে সুখের ছায়া বিরাজ করছে।

ছাত্রলীগ নেতা আবছার উদ্দিন শান্তর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, ডিবিডিনিউজ২৪ ডটকম সম্পাদক জসিম আজাদ, জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক আলিফউজ্জামান শুভ, উপজেলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম আজাদ, ইউপি সদস্য সাইফুল সিকদার, শিক্ষক, ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী রিপন, রুবেল, শুভ, বাপ্পি, মো শাহেদ, মীর আশরাফ বাপ্পি, আব্দুল্লাহ।