ঢাকা, , সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

টাইগারদের কোচ নিয়োগে বড় ‘বাধা’ ভারত-পাকিস্তান

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১৯:৫১:১০ || আপডেট: ২০১৯-০৮-০৮ ১৯:৫১:১৪

খেলাধুলা: প্রধান কোচের জন্য গতকাল বুধবার ঢাকায় এসে সাক্ষাৎকার দিয়ে গিয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। কিন্তু এই আলোচনা ছাপিয়ে অন্য একটি নাম ঘুরছে অন্তর্জালে। তিনি হলেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন।

২০১৫ বিশ্বকাপে কিউইদের ফাইনালে তোলা হেসন আইপিএলের কিংস ইলেভেন পাঞ্জাবের কোচিংয়ের দায়িত্বে ছিলেন। তবে এই পদও ছেড়ে দিয়েছেন জাতীয় দলের কোচিং করানোর জন্য। আগামীকাল শুক্রবার সাক্ষাৎকার দিতে ঢাকায় আসার কথা রয়েছে তার।

এদিকে তিনি শুধু বাংলাদেশের প্রধান কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিবেন না। পুরো কোচিং স্টাফ বাদ দেওয়া পাকিস্তান ও ভারতের কোচ হওয়ার জন্যও আগ্রহ প্রাকাশ করেন বলে জানায় নিউজিল্যান্ডের একটি জাতীয় দৈনিক। এতে বাংলাদেশের প্রধান কোচ নিয়োগে বড় বাধা হতে পারে ভারত ও পাকিস্তান।  

ভারতও তাদের প্রধান কোচ খুঁজছে। এ ছাড়া পাকিস্তান গতকাল তাদের প্রধান কোচ মিকি আর্থারসহ পুরো কোচিং স্টাফকেই বাদ দিয়ে দেয়। বাংলাদেশের কোচ হওয়ার দৌঁড়ে হেসন এগিয়ে থাকলেও এখন পথটা একটু কঠিন হয়ে গেল।

এদিকে রাসেল ডোমিঙ্গোর সাক্ষাৎকারে সন্তুষ্ট হয়ে জালাল ইউনুস বলেন, ‘রাসেল ডোমিঙ্গোর সাক্ষাৎকারে আমরা স্যাটিসফাইড। তিনি আমাদেরকে প্রেজেন্টেশন দিয়েছেন; কীভাবে বাংলাদেশ টিমের সঙ্গে কাজ করবেন তা নিয়ে। এতে আমরা সন্তুষ্ট।’