ঢাকা, , সোমবার, ১৫ জুলাই ২০১৯

টাইগারদের নতুন কোচ নিয়ে যা ভাবছে বিসিবি

প্রকাশ: ২০১৯-০৭-১১ ২২:৪৩:৫২ || আপডেট: ২০১৯-০৭-১১ ২২:৪৩:৫৮

খেলাধুলা: স্টিভ রোডসের অধ্যায় শেষ, এবার নতুন কারও অধ্যায় শুরু হবে। বিশ্বকাপে টাইগারদের বাজে পাফর্মেন্সের কারণে চুক্তি শেষ হওয়ার আগেই চাকরি হারিয়েছেন রোডস। বিসিবির সঙ্গে আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে সব সম্পর্ক চুকিয়েও ফেলেছেন এই ইংলিশ কোচ।

এখন জল্পনা টাইগারদের ডেরায় কে আসছেন কোচ হয়ে। প্রশ্নের বন্যা বইয়ে দিয়েও বিসিবির প্রধান নির্বাহীর মুখ থেকে বের করা গেল না সম্ভাব্য কারও নাম।

উপমহাদেশের কাউকে কোচ হিসেবে চান কি না, প্রশ্নের উত্তরে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘এ ধরনের নির্দিষ্ট টার্গেটও আমাদের নেই। আমরা ওপেন আছি। আমাদের কাছে যেগুলো পোটেনশিয়াল নামগুলো এসেছে, তাদেরকে নিয়েই কাজ করছি।’

কাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে, কিংবা কোনো সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে কি না, এমন প্রশ্নে বিসিবির শীর্ষ এই কর্মকর্তা বলেন, ‘এই বিষয়গুলো আমরা আগেও বলেছি। বিভিন্ন সময়ে আমাদের এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। এই মুহূর্তে আমাদের নাম বা কোনো কিছু প্রকাশ করা ঠিক হবে না। আমাদের বোর্ডের জন্য এবং যার সাথে যোগাযোগ হবে বা হচ্ছে তার ক্ষেত্রেও ঠিক হবে না। কারণ এটি একটি স্পর্শকাতর পজিশন। বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ, যেকোনো জাতীয় দলের প্রধান কোচের বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। কারও নাম আসার পর যদি শেষ পর্যন্ত না হয় তাহলে তার জন্য এটি বিব্রতকর, বোর্ডের জন্যও কঠিন হয়ে যায় পরবর্তীতে ফাইনালাইজ করা।’

বিসিবি দ্রুত কোচ নিয়োগের চেষ্টা করছে জানিয়ে নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, আমরা চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব জাতীয় দলের যে কোচিং পজিশনগুলো খালি আছে, সেগুলো পূরণ করার জন্য আর যে বিষয়গুলো আমাদের চূড়ান্ত হবে এরপরই আমরা জানাতে চাচ্ছি বা জানাতে পারব।