ঢাকা, , শনিবার, ২৪ আগস্ট ২০১৯

নাইক্ষ্যংছড়িতে নিখোঁজের একদিন পর নারীর লাশ উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৭-১১ ২০:০১:৪০ || আপডেট: ২০১৯-০৭-১১ ২০:০২:২৮


নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নিখোঁজ হওয়ার একদিন পর মাচিং চাক নামের ক্ষুদ্র-নৃ গোষ্ঠী সম্প্রদায়ের এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সদর ইউনিয়নের নতুন চাক পাড়াস্থ পাহাড়ী ছরায় ভাসমান অবস্থায় তার লাশটি উদ্ধার করা হয়। সে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড নতুন চাক পাড়া গ্রামের ক্রাথোয়াই চাকের স্ত্রী।

স্থানীয় বাসিন্দা উছালা চাক জানান, বুধবার (১০ জুলাই) সকাল আনুমানিক ১০টার দিকে মাচিং চাক জীবিকার তাগিতে পাহাড়ে কলার থুর ও বাঁশকুরল (বাঁশের গোড়া) সংগ্রহ করতে যায়। ঐ দিন মাচিং চাক আর বাড়ীতে ফিরে না আসায় সন্ধ্যা থেকে তার পরিবার অনেক স্থানে খুঁজাখুঁজি করলেও পায়নি।

বৃহস্পতিবার (১১জুলাই) বেলা ১২ টায় নতুন চাক পাড়াস্থ পাহাড়ী ছরায় স্থানীয়রা তার মৃতদেহ পানিতে ভাসতে দেখে প্রতিবেশী ও পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে।

স্থানীদের মতে, পাহাড়ী ছরাটিতে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ী ঢলে প্রচুর পানি এবং ¯্রােত ছিল। কলার থুর সংগ্রহ করতে গিয়ে উচু পাহড় থেকে নিচে ছরায় পড়ে গেলে সে আর উঠতে না পারায় এ ঘটনা ঘটতে পারে।

নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, পাহাড়ী ছরা থেকে ভাসমান অবস্থায় মাচিং চাকের লাশ উদ্ধার করা হয়। তবে পরিবারের কোন অভিযোগ না থাকায় লাশ সৎকারের জন্য পরিবারের কাছে হস্থান্তর করা হয়।

সন্ধ্যায় মাচিং চাকের লাশ স্থানীয় শশানে সৎকার করা হয়। এসময় নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউলাহ, ইউএনও সাদিয়া আফরিন কচি, ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়া তাৎক্ষনিক পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর ঊসৈশিং এর পক্ষ হয়ে সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী মাচিং চাকের পরিবারকে নগদ ৫ হাজার টাকা অনুদান প্রদান করেন।