ঢাকা, , রোববার, ১৪ জুলাই ২০১৯

নাইক্ষ‌্যংছড়িতে বিশ্ব জনসংখ‌্যা দিবস পালিত

প্রকাশ: ২০১৯-০৭-১১ ১৮:৪৭:২৪ || আপডেট: ২০১৯-০৭-১১ ১৮:৪৭:২৮


এন এম সিকদার, নাইক্ষ‌্যংছড়ি::

নাইক্ষ‌্যংছড়ি উপজেলায় পালিত হয়েছে বিশ্ব জনসংখ‌্যা দিবস। বান্দরবান পার্বত‌্য জেলার নাই্যংছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১১টায় নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের উদ্ধ‌্যেগে ও সূর্যের হাসি ক্লিনিকের সহযোগীতায় উপজেলা পরিষদ চত্বর থেকে বিশ্ব জনসংখ‌্যা দিবসের একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় উপজেলা পরিষদ হলরুমে।

উক্ত অনুষ্ঠানে নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক মো: শফিউল্লাহ, বিশেষ অতিথি ছিলেন-নাইক্ষ‌্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরান মেম্বার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: মাহাফুজ রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয় চাকমা, সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার রাতুলসহ স্থানীয় সাংবাদিক ও গন্যমান্য এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ।

উক্ত বিশ্ব জনসংখ্যা দিবসে জনসংখ্যা বৃদ্ধি হ্রাস ও শিশু মৃত্যুহার হ্রাসে বিশেষ অবদান সরুপ নাইক্ষ্যংছড়ি সদর শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীকে এবং উপজেলার ৫টি স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে সেবার মান নিশ্চিত করন ও স্বাস্থ্য সু-রায় অবদানের জন্য ঘুমধুম ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি শ্রেষ্ঠ হওয়ায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ পরিদর্শিকা রোকসানা ইয়াছমিন (রুবি)কে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করাহয়।