ঢাকা, , সোমবার, ১৫ জুলাই ২০১৯

একাদশে ভর্তি বঞ্চিতদের ম্যানুয়াল আবেদন ১০ থেকে ১৬ জুলাই

প্রকাশ: ২০১৯-০৭-০৮ ১০:৫৬:৩৫ || আপডেট: ২০১৯-০৭-০৮ ১০:৫৬:৪০

সিএসবি ২৪ ডটকম: একাদশ শ্রেণিতে যেসব শিক্ষার্থী বিভিন্ন কারণে ভর্তি হতে পারেনি বা ভর্তির আবেদন করতে পারেনি তাদের ফের আবেদনের সুযোগ দেয়া হচ্ছে। আগামী ১০ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত একদশে ভর্তি হতে বঞ্চিতদের কলেজে ম্যানুয়াল প্রক্রিয়ায় আবেদন করতে হবে। কলেজে আসন শূন্য থাকা সাপেক্ষে আগামী ২৭ জুলাইয়ের মধ্যে তাদের ভর্তি করা হবে। বাংলাদেশ আন্ত: শিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্র এ তথ্য জানিয়েছেন।  

জানা গেছে, আগামী ১০ থেকে ১৬ জুলাই ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা নূন্যতম জিপিএ থাকা সাপেক্ষে কলেজে ম্যানুয়াল ভর্তির আবেদন জমা দিবে। আবেদনগুলো বিবেচনা করে আগামী ১৮ জুলাই শূন্য আসনের ভিত্তিতে কলেজ ভর্তিযোগ্যদের মেধাভিত্তিক তলিকা প্রকাশ করবে।

আগামী ২০ জুলাই থেকে ২৭ জুলাই কলেজগুলো শূন্য আসনে ভর্তি গ্রহণ করবে। আর ৩০ জুলাইয়ের মধ্যে কলেজগুলোকে বোর্ডে ভর্তিকৃত শিক্ষার্থী তালিকা বোর্ডে জমা দিতে হবে। 

সূত্র আরও জানায়, ম্যানুয়াল ভর্তির ফি ৪৪৫ টাকা। এর মধ্যে আবেদন ফি ১৫০ টাকা, রেজিস্ট্রেশনসহ অন্যান্য ফি ১৯৫ টাকা এবং ডাটা এন্ট্রি ফি ১০০ টাকা। ভর্তির সাথে সাথে শিক্ষার্থীরা ক্লাসে অংশগ্রহণ করবে। কলেজগুলোর শূন্য আসনের তালিকা বোর্ডের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে।  

http://xiclassadmission.gov.bd/svg/notice7.pdf