ঢাকা, , রোববার, ১৪ জুলাই ২০১৯

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

প্রকাশ: ২০১৯-০৭-০৮ ১০:৪৮:১৩ || আপডেট: ২০১৯-০৭-০৮ ১০:৪৮:১৯


নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতো সাইফুদ্দিন বিন আব্দুল্লাহ। রোববার (৭জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারে পৌছে উখিয়ার টিএনটির পাশে রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়া সরকারের দেয়া ফিল্ড হসপিটাল পরিদর্শন করেন। পরে সেখান থেকে উখিয়ার বালুখালী ও থাইংখালীস্থ জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। সেখানে রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়ার সরকারের অনুদানে গড়ে উঠা ত্রাণকেন্দ্র, স্কুল সহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। ওই ক্যাম্পে কিছু রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশুদের সাথে কথা বলেন।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী উখিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের বিষয়টি জানেন না উখিয়া থানার ওসি আবুল খায়ের। তবে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো: ইকবাল হোসেন বলেন, ‘সকালে মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী উখিয়ার রোহিঙ্গা ক্যামেম্প পৌছেন এবং সে দেশের অর্থায়নে নির্মিত হাসপাতাল, স্কুল ও ত্রাণকেন্দ্র সহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। একইভাবে তিনি টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের কথা রয়েছে। এসময় পররাষ্ট্রমন্ত্রণালয়, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আন্তর্জাতিক দাতা সংস্থা ও বিভিন্ন এনজিও’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতো সাইফুদ্দিন বিন আব্দুল্লাহ তিন দিনের সফরে গত ৬জুলাই ঢাকায় আসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে। রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে বিকালে ঢাকায় ফেরার কথা রয়েছে।