ঢাকা, , সোমবার, ১৫ জুলাই ২০১৯

বুদ্ধপূর্ণিমার নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই : আইজিপি

প্রকাশ: ২০১৯-০৫-১৫ ১৫:১০:২৩ || আপডেট: ২০১৯-০৫-১৫ ১৫:১০:২৭

অনলাইন ডেস্ক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বুদ্ধপূর্ণিমার নিরাপত্তা নিয়ে সুনির্দিষ্ট কোনো শঙ্কা নেই। উৎসবটি উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপনের লক্ষ্যে পুলিশ ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে। গতকাল মঙ্গলবার সকালে পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে বুদ্ধপূর্ণিমা নিরাপত্তা সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা সুসংহত করার লক্ষ্যে নিরাপত্তা সংক্রান্ত প্রতিটি বিষয় বিশ্লেষণ করে বৌদ্ধ মন্দির কেন্দ্রিক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বুদ্ধপূর্ণিমাকে নিয়ে কোনো মহল যাতে গুজব বা বিভ্রান্তি ছড়াতে না পারে সে জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসমূহ সার্বক্ষণিক মনিটর করতে গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। সাদা পোশাকে দায়িত্ব পালন এবং গোয়েন্দা নজরদারি বাড়ানোর জন্য সব পুলিশ ইউনিট কাজ করছে। বৌদ্ধ মন্দিরগুলো পরিদর্শনের জন্য পুলিশ কর্মকর্তাদের আমরা নির্দেশ দিয়েছি।’

পুলিশ প্রধান বুদ্ধপূর্ণিমাকে সামনে রেখে গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন এবং ব্লক রেইডের ব্যবস্থা করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। তিনি বলেন, ‘নিরাপত্তার স্বার্থে ব্যাগ ও পার্স সঙ্গে না আনার জন্য পুণ্যার্থীদের আহ্বান জানানো হচ্ছে। আইজিপির আশা, সম্মিলিত প্রচেষ্টায় এবারও দেশব্যাপী শান্তিপূর্ণভাবে বুদ্ধপূর্ণিমা উদযাপিত হবে।

সভায় অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, এটিইউ’র অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলার পুলিশ সুপার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের মহাসচিব পি. আর. বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের নির্বাহী সভাপতি অশোক বড়ুয়া, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সংরক্ষিত মহিলা আসন-৯ এর সংসদ সদস্য বাসন্তী চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত বৌদ্ধ নেতারা বুদ্ধপূর্ণিমাকে কেন্দ্র করে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন। তারা পুলিশপ্রধানকে ধন্যবাদ জানান। আগামী ১৮ মে বুদ্ধপূর্ণিমা।