ঢাকা, , মঙ্গলবার, ১৪ মে ২০১৯

বিড়ির মূল্য বৃদ্ধি না করার দাবীতে বান্দরবানে বিড়ি ধুমপায়ীদের মানবন্ধন

প্রকাশ: ২০১৯-০৫-১৪ ১৩:২৮:২৭ || আপডেট: ২০১৯-০৫-১৪ ১৩:২৮:৩০

এন এম সিকদার, নিজস্ব সংবাদদাতা:
বান্দরবানে বিড়ির মূল্য বৃদ্ধি না করার দাবী জানিয়ে মানবন্ধন করেছে বিড়ি ধুমপায়ী শ্রমিকরা।

সোমবার বিকাল ৩টা থেকে পার্বত‌্য বান্দরবান জেলার -৩০০ নং আসনের সাংসদ সদস্য পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুরের বাড়ির সামনে  ঘন্টাব্যপী কর্মসূচি অংশ হিসাবে মানবন্ধন ও পার্বত‌্য মন্ত্রীকে স্বারকলিপি            প্রদান আয়োজন করে বিড়ি ধুমপায়ীরাা।


বান্দরবানে বিড়ি ভোক্তা পক্ষ নামক সংগঠনের ব্যানারে বান্দরবান  মানববন্ধনে বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক শত শ্রমিক অংশগ্রহন করে।পরে বিড়ি ভোক্তা পক্ষের সভাপতি এসএম মোস্তাকিন জনির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বিড়ি ভোক্তা পক্ষের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক রেমং মার্মা সহ বিড়ি ভোক্তা সদস্যরা।

বিড়ি ভোক্তা সংগঠনের বক্তারা জানান, তারা খেটে খাওয়া শ্রমিক। দিন এনে দিন খায়। বিড়ির মূল্য বৃদ্ধি করলে তাদের আর্থিক সমস্যার সম্মুক্ষীন হবেন। এ সময় বিড়ি ভোক্তা সংগঠনের বক্তারা /নেতারা তারা বিড়ির মূল্য বৃদ্ধি না করতে  আহবান যানান। এবং এই শিল্পকে কুটির শিল্প হিসেবে ঘোষণা দেয়ারও দাবী জানান। পরে তারা বান্দরবান ৩০০নং আসনের মাননীয় সাংসদ সদস্য ও পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর বরাবরে স্বারকলিপি প্রদান করে।

Skip to toolbar Log Out