ঢাকা, , শনিবার, ৮ জুন ২০১৯

আটোয়ারীতে অজ্ঞাত কারনে একই পরিবারের ১৫ জন হাসপাতালে ভর্তি

প্রকাশ: ২০১৯-০৪-১৩ ১৯:৪০:২০ || আপডেট: ২০১৯-০৪-১৩ ১৯:৪০:২৫

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে অজ্ঞাত কারনে একই পরিবারের ১৫ জন হাসপাতালে ভর্তি হওয়ার খবর পাওয়া গেছে। জানাগেছে, গত শুক্রবার সকালে উপজেলার রাধানগর ইউনিয়নের বড়দাপ গ্রামের কমির উদ্দীন এর বাড়িতে এই ঘটনা ঘটে। প্রতিদিনের ন্যায় সকালে কমির উদ্দীন ভাত খেয়ে মাঠে কাজ করতে যায়। সেখানে গিয়ে সে অসুস্থ হয়ে পরলে পাশে কাজ করা লোকজন তাকে আটোয়ারী হাসপাতালে নিয়ে আসে। এদিকে বাড়িতেও নাস্তা ভাত খেয়ে পানি খাওয়ার সঙ্গে সঙ্গে অন্যান্য সদস্যরাও অসুস্থ হয়ে পরে। পরে তাদের স্থানীয় লোকজন সহ পরিবারের অন্যান্য সদস্যরা মিলে আটোয়ারী হাসপাতালে এনে ভর্তি করে।

ভর্তিকৃতরা হলেন, মৃত হাজী পজির উদ্দীন এর পুত্র মোঃ কলিম উদ্দীন (৫৫), বড় ছেলে মোঃ আক্তারুল ইসলাম (৩০), আক্তারুলের স্ত্রী শাহনাজ পারভীন (২৫), আক্তারুলের মেয়ে আয়শা আক্তার (৬), কলিম উদ্দীন এর ছোট পুত্র আমিরুল এর স্ত্রী বিউটি আক্তার (২০), বশির উদ্দীনের পুত্র আনছারুল ইসলাম (৪৫), আনছারুলের স্ত্রী তসলিমা বেগম (৩৫), আনছারুলের মেয়ে নারগিস বেগম (১৫), আইরিন আক্তার (১০), মনছুরের স্ত্রী মুক্তি সুলতানা (৩০), মনছুরের মেয়ে মুন্নি আক্তার (১৫), দিনমজুর নজরুল, মোস্তা, মইনুল ও ইয়াছিন কে প্রাথমিক ভাবে চিকিৎসা দিয়ে হাসপাতালেই ভর্তি রাখা হয়।

এ ঘটনায় হাসপাতালে টিএইচএ ডাঃ হুমায়ুন কবীর জানান, ঘুম পারলেই ঠিক হয়ে যাবে বলে আশা করা যায়। তারপরেও প্রয়োজন হলে আমরা জেলা সদর হাসপাতালে রের্পাড করে দিব।

এদিকে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক ঘটনার খবর পেয়ে কলিম উদ্দীনের বাসায় ও হাসপাতালে গিয়ে রোগীদের সাথে কথা বলেন এবং এই প্রতিনিধিকে জানান, ইতিপূর্বেও আটোয়ারীতে এমন কয়েকটি ঘটনা ঘটেছিল। তাতে করে বুঝা যায় একটি দুষ্ট চক্র কিছু কিছু পরিবারে টিউবওয়েলের পানিতে বা খাবারের সাথে পয়জন মিশিয়ে রাখচ্ছে তাতে করে পরিবারের সবাই ঘুমিয়ে পরছে। তবে অসুস্থ পরিবারের বাড়ি থেকে তেমন কিছু খোয়া যায়নি বলেও জানা গেছে। রোগিরা সুস্থ্য হোক তারপরে তাদের মুখ থেকে ঘটনার বিবরন শুনে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।