ঢাকা, , শুক্রবার, ১০ মে ২০১৯

উখিয়ার মধ্যরত্নায় বই বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০২-২৪ ২১:৪৬:৩১ || আপডেট: ২০১৯-০২-২৪ ২১:৫৭:১৪

নিজস্ব প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রনালয় কতৃক অনুমোদিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট পরিচালিত প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের ব্যবস্থাপনায় দ্বিতীয় পর্যায়ে উখিয়ার মধ্যরত্নায় বই বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়।

রবিবার (২৪ ফেব্রুয়ারী) সকালে মধ্যরত্না রত্নাংকুর বৌদ্ধ বিহারের জ্যোতিপ্রিয় ধাম্মাহল রুমে বিহার অধ্যক্ষ শ্রীমৎ জ্যোতি প্রজ্ঞা থের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।


শিক্ষার্থীদের বই বিতরন ও অভিভাবক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রবীণ শিক্ষক ও সমাজসেবক বাবু পুলিন বিহারী বড়ুয়া, রেজুরকূল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু অমৃত কুমার বড়ুয়া,সাবেক ইউপি সদস্য সমাজসেবক বাবু দিপক বড়ুয়া দিপু, প্যাগোডা ভিত্তিক প্রাক-প্রাথমিক শিক্ষা প্রকল্পের শিক্ষিকা ডলি বড়ুয়া।

আরও উপস্থিত ছিলেন মধ্যরত্না বৌদ্ধ যুব মৈত্রী পরিষদের সভাপতি বিজন বড়ুয়া,সহ-সভাপতি দিলিপ বড়ুয়া, সহ-সভাপতি সনজিত বড়ুয়া,সরন বড়ুয়া, রয়েল বড়ুয়া সহ সদস্য বৃন্দ।

উল্লেখ্য ২০১৯ সালের শুরুতে প্রাক-প্রাথমিক থেকে শুরু করে মাধ্যমিক স্তর পর্যন্ত ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন শিক্ষার্থীর জন্য মোট ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি বই বিতরণ করা হয়েছে।