ঢাকা, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

সাধারণ ক্ষমা শেষ হওয়ায় নতুন ভিসা চালু হতে পারে আরব আমিরাতে

প্রকাশ: ২০১৯-০১-০৩ ২১:৪৯:১৮ || আপডেট: ২০১৯-০১-০৩ ২১:৪৯:১৮

অনলাইন ডেস্ক:

সংযুুক্ত আরব আমিরাতে সাধারণ ক্ষমা শেষ হওয়ায় বাংলাদেশিদের জন্য অতিদ্রুত নতুন ভিসা চালু করতে পারে বলে আশা প্রকাশ করেছেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান।

গতকাল বুধবার দুবাইয়ে প্রবাসী সংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাবের  সঙ্গে মতবিনিময় সভায় একথা জানান তিনি। এসময় কনসাল জেনারেল প্রেসক্লাবের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান জানান, দুবাইয়ে আগামী ২০২০ সালে ওয়ার্ল্ড এক্সপোকে ঘিরে প্রচুর বিদেশি কর্মী নেওয়ার সম্ভবনা রয়েছে। সে অনুযায়ী দেশটিতে বাংলাদেশি শ্রমিকের চাহিদা রয়েছে। তাই প্রবাসীদের সচেতন থেকে আমিরাতের আইন কানুন মেনে চলারও আহবান জানান তিনি।

কনসাল জেনারেল বলেন, ‘বাংলাদেশিদের যেকোনো কল্যাণে বাংলাদেশ প্রেসক্লাব, দূতাবাস ও কনস্যুলেট একযোগে কাজ করবে। দুবাই ও শারজাহতে বাংলাদেশ সমিতি ও কমিউনিটিকে কাজে লাগিয়ে বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা ক্ষেত্রে উন্নয়নের উদ্যোগ নিতে হবে।’

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, কনস্যুলেটের প্রথম সচিব প্রবাস লামারং। বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি শিবলী আল সাদিক, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম, সিনিয়র সহসভাপতি সিরাজুল হক, সহসভাপতি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি

এ সময় তারা প্রবাসীদের সেবা ও যাবতীয় তথ্য আদান প্রদানের সুবিধার্থে আবু ধাবি ও দুবাইয়ে দ্রুত মিডিয়া উইং চালু করার দাবি জানান।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, সহসাধারণ সম্পাদক মোদাচ্ছের শাহ, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মহিউল করিম আশিক, সহঅর্থ সম্পাদক সারোয়ার উদ্দিন রনি, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান, আইন বিষয়ক সম্পাদিকা সানজিদা ইসলাম, নির্বাহী সদস্য বশিরুজ্জামান,  মোহাম্মদ ওসমান ও ইলিয়াস প্রমুখ।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৭ লাখ বাংলাদেশির বসবাস। কিন্তু দীর্ঘ ছয় বছরেরও বেশি সময় ধরে শ্রমিক ভিসা বন্ধ থাকায় দেশটিতে বাংলাদেশিরা প্রবেশ করতে পারছেন না।