ঢাকা, , শুক্রবার, ২২ মার্চ ২০১৯

“যুবদল নেতা ফয়সাল অালম’র হলদিয়াপালং ইউনিয়ন বাসীকে নতুন বছরের শুভেচ্ছা”

প্রকাশ: ২০১৯-০১-০২ ২০:৫০:২৩ || আপডেট: ২০১৯-০১-০২ ২০:৫৫:৩৮

 

প্রতিদিনের মত আজো সূর্য উঠেছে। শীতের কুয়াশা সরিয়ে উঁকি দিয়েছে উজ্জ্বল রোদ। কিন্তু অন্য যে কোন দিনের চাইতে আজকের ভোরের আলোতে যেন বেশি মায়া মাখানো। যেন অনেক স্বপ্নের কথা বলছে সে। সামনের দিনগুলোতে অনিশ্চয়তা কেটে গিয়ে শুভময়তা ছড়িয়ে যাবে— আশা জাগানিয়া কিরণ যেন সে দ্যুতিই ছড়িয়ে দিচ্ছে প্রত্যেকের প্রাণে, মনে।

আজ ২০১৯ সালের প্রথম দিন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। বিশ্বের কোটি কোটি মানুষের মত আমিও আমার প্রাণপ্রিয় হলদিয়াপালং ইউনিয়ন বাসীকে জানাই ‘হ্যাপি নিউ ইয়ার’। নতুন বছরটি আনন্দে, শান্তিতে ভরে উঠুক—এই প্রত্যাশা।

আছে দুঃখ. আছে মৃত্যু, বিরহদহন লাগে। তবু শান্তি, তবুও আনন্দ, তবুও অনন্ত জাগে। —–> কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের এ কথার মতই দুঃখ, কষ্ট সবকিছু কাটিয়ে নতুন জীবনের দিকে যাত্রার প্রেরণা নেবে মানুষ। নতুন বছরটি যেন সমাজ জীবন থেকে, প্রতিটি মানুষের মন থেকে সকল গ্লানি, অনিশ্চয়তা, হিংসা, লোভ ও পাপ দূর করে। রাজনৈতিক হানাহানি থেমে গিয়ে আমাদের প্রিয় স্বদেশ যেন সমৃদ্ধির দিকে এগিয়ে যেতে পারে। গত বছরের প্রত্যাশা আর প্রাপ্তির হিসাব খুঁজতে খুঁজতে নতুন বছরকে সামনে রেখে আবর্তিত হবে নতুন নতুন স্বপ্নের।

বাংলাদেশে ইংরেজি নববর্ষ পালনের ধরন বাংলা নববর্ষ পালনের মত ব্যাপক না হলেও এ উৎসবের আন্তর্জাতিকতার ছোঁয়া থেকে বাংলাদেশের মানুষও বিচ্ছিন্ন নয়। ২০১৯ সাল এ নতুন বছর উপলক্ষে অামার ব্যাক্তিগত পক্ষথেকে হলদিয়াপালং ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ এবং দেশবাসীকে শুভেচ্ছা জানাচ্ছি। রাজনৈতিক সহিংসতা, নানা দুর্যোগ-দুর্ঘটনা আর ঘটনা প্রবাহের মধ্য দিয়ে শেষ হলো ইংরেজি ২০১৮ সাল। মহাকালে মিলিয়ে গেল আরো একটি খ্রিষ্টীয় বছর। সেইন্ট গ্রেগরি প্রবর্তিত ক্যালেন্ডারের হিসাবে ২০১৮ সাল শেষ হয়ে গত রাত বারোটার পর শুরু হয়েছে ২০১৯ সাল।

সারাবিশ্বের মানুষ আনন্দ-উল্লাস করে পালন করছে এই নতুন বছরের শুরুর ক্ষণটিকে। শান্তির জনপদ বাংলাদেশের মাটি আজ রক্তসিক্ত হচ্ছে। মানুষের গণতান্ত্রিক অধিকার, ভোটাধিকার, সাংবিধানিক ও মৌলিক অধিকার অস্বীকৃত। জনগণ উৎপীড়িত ও আতংকে ক্লিষ্ট। সবখানে অনিশ্চয়তার অন্ধকার। নতুন বছর সেই অন্ধকার দূর করবে মুক্তির আলোক বর্তিকায়, মানুষ সেই প্রত্যাশায় আছে…

শুভেচ্ছান্তে:- মোঃ ফয়সাল অালম হলদিয়াপালং ইউনিয়ন, উখিয়া কক্সবাজার।