ঢাকা, , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

ভিকারুননিসার অধ্যক্ষসহ তিন শিক্ষক বরখাস্ত

প্রকাশ: ২০১৮-১২-০৫ ২২:৪০:১৭ || আপডেট: ২০১৮-১২-০৫ ২২:৪০:১৭

অনলাইন ডেস্ক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষককে বরখাস্ত করেছে গভর্নিং বডি। এ ছাড়া বুধবারের স্থগিত হওয়া বার্ষিক পরীক্ষা আগামী শুক্রবার নেওয়া হবে এবং রবিবার থেকে সব ক্লাস-পরীক্ষা চলবে বলে গভর্নিং বডির বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বুধবার রাতে গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গভর্নিং বডির জরুরি সভায় বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ তিন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এ সিদ্ধান্তের বিষয়টি সবাইকে চিঠি দিয়ে জানানো হবে। আগামী দুই বা তিনদিনের মধ্যে নতুন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হবে।

এর আগে বুধবার সন্ধ্যা সোয়া ৫টায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রীর আত্মহননে অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্তের বিষয়ে বৈঠকে বসে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্যরা।

উল্লেখ্য, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রীকে পরীক্ষার হলে মোবাইলে নকল করার অভিযোগ পেয়ে তার অভিভাবককে ডেকে অপমান ও হেয় করা হয়। মেয়ের সামনে বাবা-মাকে অপমান করার যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহননের পথ বেছে নেয় এই স্কুলছাত্রী। সহপাঠীর অকাল মৃত্যুতে ফুঁসে উঠেছে বেইলী রোডের এই প্রতিষ্ঠানটির ছাত্রীরা।