ঢাকা, , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

উখিয়া কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (সম্মান) এর ক্লাশ শুরু

প্রকাশ: ২০১৮-১২-০২ ১১:২৯:৩৩ || আপডেট: ২০১৮-১২-০২ ১১:৩৩:১৬

প্রেস বিজ্ঞপ্তি:
উখিয়া কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (সম্মান) এর প্রথম ব্যাচের ক্লাশ উদ্বোধন হয়েছে। ১ ডিসেম্বর (শনিবার) সকাল সাড়ে ১০টায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগীয় প্রধান ফরিদুল আলম চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী ক্লাশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ফজলুল করিম।

বিশেষ অথিতির বক্তব্য রাখেন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলী, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আলমগীর মাহমুদ, বাংলা বিভাগের প্রভাষক ছৈয়দ আকবর।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ বলেন, উখিয়া কলেজ প্রতিষ্ঠালগ্নে একাদশ শ্রেণিতে মাত্র ১৩জন শিক্ষার্থী নিয়ে ক্লাশ শুরু হয়। আজ উখিয়া কলেজে ৭টি বিষয়ে অনার্স সহ ৩ হাজারের অধিক শিক্ষার্থী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান আহমদ ফারুক, ইসলামের ইতিহাসের প্রভাষক নবী হোছাইন, সমাজ বিজ্ঞানের প্রভাষক কামরুন নাহার, পদার্থ বিজ্ঞােনর প্রভাষক জয়ন্তী রানী মজুমদার, অর্থনীতি বিষয়ের প্রভাষক নুরুল মাসুদ ভুঁইয়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক নুর হোছাইন, প্রধান সহকারী আবদুর রহিম, হিসাবরক্ষক জিয়াউল হক।

পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন অর্থনীতি বিষয়ের প্রভাষক জালাল আহমদ। শুরুতে পবিত্র কুরান থেকে তেলাওয়াত করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (সম্মান)এর শিক্ষার্থী মোহাম্মদ হানিফ ও ত্রিপিটক থেকে পাঠ করেন আইটি কর্মকর্তা পলাশ বড়ুয়া। সভা শেষে প্রথম ব্যাচে ভর্তিকৃত ৩৩জন শিক্ষার্থীদেরকে বিভাগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও মিষ্টি বিতরণ করা হয়।