ঢাকা, , সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

১২৫ রানে অল-আউট বাংলাদেশ

প্রকাশ: ২০১৮-১১-২৪ ১১:৩৫:২০ || আপডেট: ২০১৮-১১-২৪ ১১:৩৫:২০

 

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১২৫ রানে অল-আউট হয়ে গেল বাংলাদেশ। এতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়াল ২০৪ রানের। হাতে আছে আরও আড়াই দিন সময়। কিন্তু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ঘূর্ণি উইকেটে ম্যাচের ফলাফল পেতে পাঁচদিন অপেক্ষা করতে হবে না এটা নিশ্চিত। বাকীটা নির্ভর করছে বাংলাদেশি স্পিনারদের ওপর।

আজ শনিবার খেলার শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৬৯ রানে গ্যাব্রিয়েলের বলে বোল্ড হয়ে যান ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম (১৯)। তার ব্যাট আজ আর ভরসা দিতে পারল না। তরুণ মেহেদী হাসান মিরাজ ইনিংস লম্বা করতে পারেননি। দেবেন্দ্র বিশুর বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ১৮ রান করে।

সর্বোচ্চ ৩১ রান করা মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাঈম হাসানকেও (৫) প্যাভিলিয়নে ফেরত পাঠান বিশু। মোট ৪ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার। রোস্টন চেইসের বলে তাইজুল (১) ওয়ারিক্যানের তালুবন্দি হলে ১২৫ রানে অল-আউট হয় বাংলাদেশ। চেইসের শিকারসংখ্যা ৩টি এবং ওয়ারিক্যানের দুটি।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে ৩২৪ রানের জবাবে ম্যাচের দ্বিতীয় দিনে গতকাল দুই সেশনে অল-আউট হয় ওয়েস্ট ইন্ডিজ। তাদের সংগ্রহ ছিল ২৪৬ রান। বাংলাদেশ লিড পায় ৭৮ রানের। গতকালই শেষ সেশনে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। অহেতুক শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দেন ব্যাটসম্যানরা। ৩৫ রানের মধ্যে ৪ উইকেট হারানোর পর ৫ উইকেটে ৫৫ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করে বাংলাদেশ।

দলীয় ১৩ রানে ২ রান করে ওয়ারিক্যানের বলে অযথা ড্রাইভ খেলতে গিয়ে বোল্ড হয়ে যান ইমরুল। তার ওপেনিং সঙ্গী সৌম্য সরকার (১১) রোস্টন চেইসকে তুলে মারতে গিয়ে স্লিপে ক্যাচ দেন। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মুমিনুল হক চেইজের বলে এলবিডাব্লিউ হয়ে যান ১২ রান করে। অধিনায়ক সাকিব (১) ওয়ারিক্যানকে স্লগ সুইপে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন। দেবেন্দ্র বিশুর বল ডিফেন্ড করতে গিয়ে মিঠু বোল্ড হলে ৫৩ রানে ইনিংসের অর্ধেক শেষ হয়ে যায় স্বাগতিকদের।