ঢাকা, , মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

মেরিন ড্রাইভ রোডে সেনাবাহিনীর এক লক্ষ গাছের চারা রোপন কর্মসূচীর উদ্বোধন

প্রকাশ: ২০২০-০৭-৩১ ১৭:২৮:৩৮ || আপডেট: ২০২০-০৭-৩১ ১৭:৩৮:১৩

সিএসবি২৪ রিপোট॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক জাতির পিতার স্মরণে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধন করা হয়।

আজ ৩১ জুলাই (শুক্রবার) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মো: মাঈন উল্লাহ চৌধুরী কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের পাশে বেলাভূমিতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় রামু সেনানিবাসে কর্মরত ঊর্ধ্বতন সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ ও উল্লেখযোগ্য সংখ্যক সেনাসদস্যরা কক্সবাজার এর মেরিন ড্রাইভে উপস্থিত ছিলেন।

এই বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের পাশে সমুদ্রতটে ১৫হাজার ফলজ, ১৫ হাজার বনজ, ২০ হাজার ঔষধি ও ৫০ হাজার ঝাউগাছ এর চারা রোপণ করা হবে।

আজ উদ্বোধনের পর ২৫০০ গাছের চারা রোপণ করা হয়েছে। পরবর্তী এক মাস এই কর্মসূচি অব্যাহত থাকবে এবং আগস্ট মাসের মধ্যে সকল চারা রোপন সম্পন্ন করা হবে।

উল্লেখ্য যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম কক্সবাজারের সমুদ্র সৈকতকে সবুজায়ন করার লক্ষে সমুদ্রতীরে ঝাউবাগান করেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশনায় মাননীয় সেনাবাহিনী প্রধানের সার্বিক দিক নির্দেশনায় জিওসি ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্বে সামরিক ও বেসামরিক প্রশাসনকে সাথে নিয়ে মেরিন ড্রাইভের দুপাশে এই বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করা হয়।