ঢাকা, , বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

উখিয়ায় আইনশৃংখলা বাহিনীর সোর্স পরিচয়ে আজিমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

প্রকাশ: ২০২০-০৮-০২ ২১:২৬:৪২ || আপডেট: ২০২০-০৮-০২ ২১:৩৩:৩৪

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের উখিয়ায় আইনশৃংখলা বাহিনীর সোর্স পরিচয়ে আবুল আজিমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তার ভয়ে ঘর ছেড়েছে অনেকেই। তাদের একজন পালংখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ফয়েজ আহমদের স্ত্রী অসহায় ছেনুয়ারা।

রবিবার বিকালে পালংখালী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে ঘুরাঘুরি করতে দেখে ছেনুয়ারার সাথে কথা হয় গণমাধ্যমকর্মীদের।

এ সময় ছেনুয়ারার চোখে-মুখে ভয় ও শঙ্কা দেখা যায়। অনেকক্ষণ জিজ্ঞাসা করার পর কান্না জড়িত কণ্ঠে সে জানায়, থাইংখালী এলাকার আবুল আজিম, ডাঃ জহির, ডাঃ কামাল আজ দুপুরে আমার বাড়িতে অনুপ্রবেশ করে আমার নিকট থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত টাকা রাতের মধ্যে দিতে না পারলে আমার স্কুল পড়ুয়া ছেলে মিজবাহ উদ্দিন রিয়াদ ও তার স্বামী ফয়েজ আহমদকে ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকি দিয়ে চলে আসেন। এ ভয়ে আমি ঘর থেকে বেরিয়ে এসেছি। বাড়িতে একমাত্র যুবতী মেয়ে ছাড়া আর কেউ নেই। ভয়ে আমার ছেলে ও স্বামী পালিয়েছে। যে কোন সময় উক্ত চাঁদাবাজ সিন্ডিকেট অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে শংকা প্রকাশ করেন এবং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত আবুল আজিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এলাকার সচেতন নাগরিক হিসেবে আইনশৃংখলা বাহিনীকে তথ্য দিয়ে সহযোগীতা করি। তবে, চাঁদাবাজির অভিযোগটি সত্য নয়। মুবিন নামে একজনের গাড়ি ছিনতাই এর ব্যাপারে তার বাড়িতে গিয়ে জিজ্ঞাসা করা হয়।

মুবিন নামে ওই ব্যক্তির সাথে গাড়ি ছিনতাই হয়েছে কিনা জানতে চাইলে তিনি জানান, গাড়ি ছিনতাই হয়েছে। তবে এখনো অভিযোগ করা হয়নি বলে সংযোগ কেটে দিয়ে ফোন বন্ধ করে দেন।

এ ব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, মোটর সাইকেল ছিনতাই এর ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তবে, থাইংখালীতে আবুল আজিম নামে আমাদের কোন সোর্স নেই। অভিযোগে বিষয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।